Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মেধাকে কাজে লাগাতে হবে মানবসভ্যতার কল্যাণে’

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার: দুই বছর আগে আনন্দঘন পরিবেশে ক্যাম্পাসে পা রেখেছিল এইচএসসি প্রথমবর্ষে ভর্তি হওয়া ছাত্রীরা। নবীন হিসেবে তাদেরকে প্রাণঢালা শুভেচ্ছায় বরণও করা হয়েছিল। নবীনের রথে আরোহণ করা এই ছাত্রীরাই নিয়মের আর্বতে এইচএসসির ফাইনাল পরীক্ষার শেষলগ্নে বিদায়ের সুরের সাথী হয়েছে। এ বাস্তবতাকে ঘিরেই কুমিল্লা শহরের ঐতিহ্যবাহী নারী শিক্ষা বিদ্যাপীঠ কুমিল্লা সরকারি মহিলা কলেজের ছাত্রীদের মধ্যে যারা কলেজ হোস্টেলে থেকে নির্বিঘ্নে পড়ালেখা চালিয়ে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছে তাদেরকে হোস্টেলের অনার্স-মাস্টার্স পর্যায়ের ছাত্রীদের পক্ষ থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় বিদায় সংবর্ধনা দেয়া হয়।
কলেজের হযরত আয়েশা সিদ্দিকা রা. ও নবাব হোচ্ছাম হায়দার হোস্টেলের অনার্স এবং মাস্টার্স পর্যায়ের ছাত্রীদের আয়োজনে কলেজ মিলনায়তনে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া হোস্টেলের পরীক্ষার্থীদের দেয়া হয় বিদায় সংবর্ধনা। কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষানুরাগী মিসেস বিলকিছ হাছিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু তাহের। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথি বলেন এইচএসসি ফাইনাল পরীক্ষা শেষের পথে। সামনে আরো পথ বাকি আছে, এগুতে হবে সতর্কতার সাথে। সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ এবারের এইচএসসি পরীক্ষার্থীদের ভালো ফলাফল প্রত্যাশা করে বলেন, মেধাকে মানব সভ্যতার কল্যাণে কাজে লাগাতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠানে হোস্টেল সুপার মো. আজহারুল হক ও মো. আবদুল মালেক এবং কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মো. আজহারুল ইসলাম ভূইয়া বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কল্যাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ