Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলতি ইরি-বোরো মৌসুমে লক্ষ্যমাত্রা অর্জনে কিছুটা পিছিয়ে থাকতে পারে -কৃষিমন্ত্রী

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, এবার ইরি-বোরো ধানের লক্ষ্যমাত্রা অর্জনে কিছুটা পিছিয়ে থাকতে পারে। তবে আউশ, গম, ভুট্টাসহ অন্য ফসল দিয়ে তা পুষিয়ে নেয়া যাবে। তিনি বলেন, সরকার নানা কর্মসূচীর মাধ্যমে মানুষের দুর্যোগ সামাল দিচ্ছে। ৯৮ সালে বিবিসি বলেছিল বাংলাদেশে দুই কোটি লোক না খেয়ে মারা যাবে। কিন্তু দুটি পিঁপড়াও মারা যায়নি। মন্ত্রী ২৭ এপ্রিল শেরপুরের নালিতাবাড়ী কর্মজীবী মহিলা হোস্টেল ও ট্রেনিং সেন্টারে সম্প্রসারিত ভবনের কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এর আগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী মেহের আফরোজ চুমকি এ কাজের উদ্বোধন করেন। সার্জেন্ট আহাদ স্মৃতি প্রাঙ্গণে এক মহিলা সমাবেশে মহলা ও শিশু বিষয়ক মন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, সরকার সারাদেশে কিশোর-কিশোরীদের উন্নয়নে আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে কিশোর-কিশোরী ক্লাব গঠনের কর্মসূচীর উদ্যোগ নিয়েছে। তিনি আরো বলেন, মহিলাদের উন্নয়নে আড়াইশ’ কোটি টাকা ব্যয়ে দেশের বিভিন্নস্থানে আরো ১৮টি ট্রেনিং সেন্টার নির্মাণ করতে যাচ্ছে সরকার। এসব স্থান থেকে মহিলারা প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্ভী হয়ে উঠবে।
শিশুবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক শাহিন আহাম্মেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।
এছাড়াও আরো বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রকল্প পরিচালক আইনুল কবিরএ উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড: মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গনি, শেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমান রিপন, পৌরসভার মেয়র আবু বক্করসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ