Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সউদি আরবে দক্ষ জনশক্তি নেয়ার আহ্বান শিল্পমন্ত্রীর

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সৌদি আরবের বাণিজ্য ও শিল্পমন্ত্রীকে বাংলাদেশ থেকে আরও দক্ষ জনশক্তি আমদানির আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আমু বলেছেন, মুসলিম ভ্রাতৃপ্রতিম দেশ হিসেবে বাংলাদেশের সাথে সৌদি আরবের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশের অনেক জনবল সৌদি আরবের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সৌদি আরব সফররত শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বুধবার রিয়াদে সৌদি আরবের বাণিজ্য ও শিল্পমন্ত্রী ড. তাওফিগ ফাওজান আলরাবিয়াহ্-এর সঙ্গে বৈঠককালে এ আহ্বান জানান। গতকাল বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
দ্বিপাক্ষিক বৈঠকে তারা স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় প্রস্তাবিত সৌদি উন্নয়ন তহবিলের আওতায় বাংলাদেশের শিল্পখাতে সহায়তার বিভিন্ন দিক নিয়েও আলোচনা হয়। বৈঠকে আমির হোসেন আমু সৌদি আরবের শিল্প ও বাণিজ্যমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। একই সাথে তিনি প্রধানমন্ত্রীর সৌদি আরব সফরে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক পুঁজি বিনিয়োগ চুক্তি স্বাক্ষরের অনুরোধ করেন।
জবাবে সৌদি শিল্প ও বাণিজ্যমন্ত্রী বলেন, সৌদি আরব বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক পুঁজি বিনিয়োগ চুক্তি স্বাক্ষরের জন্য প্রস্তুত রয়েছে। বাংলাদেশ থেকে আনুষ্ঠানিক প্রস্তাব পেলেই এ চুক্তি সম্পাদন করা হবে। সুবিধাজনক সময় তিনি বাংলাদেশ সফর করবেন বলেও শিল্পমন্ত্রীকে অবহিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদি আরবে দক্ষ জনশক্তি নেয়ার আহ্বান শিল্পমন্ত্রীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ