Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশু মেয়ের নির্যাতনের বিচার না পেয়ে বাবা-মেয়ের আত্মহত্যা

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

শ্রীপুর উপজেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে মেয়েকে নির্যাতনের বিচার না পেয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে বাবা-মেয়ে আত্মহত্যা করেছে। শনিবার সকাল ৯টার সময় শ্রীপুর রেল স্টেশনের দক্ষিণ পাশে আউটার সিগন্যালে দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনের নিচে এ ঘটনা ঘটে।
নিহতরা হলো গোসিংগা ইউনিয়নের কর্নপুর (সিটপাড়া) গ্রামের মৃত মাহাম্মদ আলীর পুত্র হযরত আলী (৪৫) ও তার পালিত কন্যা আয়েশা আক্তার (১০)। রেলওয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। আত্মহত্যার ঘটনায় স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেন ও তার ছেলে মিথুনকে গ্রেফতার করেছে শ্রীপুর থানা পুলিশ।
নিহত হযরত আলীর স্ত্রী হালিমা বেগম জানান, গত  মাস খানেক আগে একই এলাকার ফজলুল হকের পুত্র ফারুক শিশু আয়েশাকে তার বাড়ির পাশ থেকে সাইকেলে করে গভীর বনে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এসময় ফারুক ধর্ষণে ব্যর্থ হয়ে তাকে মারপিট করে আহত করে। এ ঘটনায় আমি বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করলে শ্রীপুর থানার এ.এস.আই বাবুল মিয়া ঘটনাটি তদন্ত করেন। পরে ঘটনাটি ধামাচাপা দিতে স্থানীয় মেম্বার আবুল হোসেন ও প্রভাবশালীরা দৌড়ঝাঁপ শুরু করে। এ ঘটনায় থানা পুলিশ কর্তৃক কোনো বিচার না পাওয়ায় তার স্বামী মানসিকভাবে চাপে ভুগছিল।
মেয়ের নির্যাতনের বিচার না পাওয়ায় মেয়েকেসহ ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে তার স্বামী আত্মহত্যা করেছে। হালিমা বেগম আরও জানান, গত শুক্রবার বিকেলে ফারুক, বোরহান, হামিদ, ফাইজ উদ্দিন মিস্ত্রি আমার মেয়ে আয়েশাকে অপহরণ করে তুলে নেয়ার জন্য চেষ্টা করেছে। আমার মেয়ে দৌড়ে তাদের কাছ থেকে রক্ষা পেয়েছিল।
অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এএসআই বাবুল মিয়া অভিযোগ পাওয়ার ঘটনাটি প্রথমে অস্বীকার করলেও পরে অভিযোগ তদন্তের বিষয়টি তিনি স্বীকার করেন এবং অভিযোগটি স্থানীয়ভাবে মীমাংসার জন্য পরামর্শ দেন বলে জানান।
রেলওয়ে পুলিশের এস.আই সাইফুল ইসলাম জানান, নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় শ্রীপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ