Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নৌযান মেরামত কারখানা অন্যত্র স্থাপন করা না হলে আমরণ অনশন

খুলনায় ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীর কাস্টমঘাট এলাকা থেকে নৌযান মেরামত কারখানা ও নৌযান প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণ প্রকল্প অন্যত্র সরিয়ে না নেয়া হলে পরিবার-পরিজন নিয়ে আমরণ অনশন করার ঘোষণা দিয়েছে ব্যবসায়ীরা।
গতকাল শনিবার দুপুর ১২টায় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে খুলনা কাস্টমঘাট ব্যবসায়ী এবং এলাকাবাসী এ ঘোষণা দেন।
সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা মোঃ শহীদুল ইসলাম বলেন, দীর্ঘ ৫০বছরের অধিকাল ধরে এই এলাকায় গড়ে উঠেছে বৃহৎ ব্যবসায়িক কেন্দ্রটি এবং ব্যবসাবান্ধব হিসেবে পরিচিত লাভ করেছে গোটা দক্ষিণ-পশ্চিমাঞ্চলে। আমরা এ এলাকার ব্যবসায়িরা সরকারের নিকট থেকে নদীর তীরবর্তী খাদা-খন্দরে ভরা অসমতল এবং ব্যবসার অনুপযোগী খাস জমি একসনা বন্দোবস্তো নিয়ে বহু কষ্ট ও অর্থের বিনিময়ে জমিকে উন্নত করে ব্যবসার উপযুক্ত করে গড়ে তুলেছি। প্রতিষ্ঠিত করেছি ইট, বালু, সিমেন্ট, পাথর, কয়লা, কাঠসহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান।
এই বৃহৎ ব্যবসায়িক অঞ্চলকে কেন্দ্র করে ৩০ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। এখন যদি এসব ব্যবসায়ীদের উচ্ছেদ করা হয় তাহলে ব্যবসায়ীদের আত্মহত্যা করা ছাড়া আর কোন পথ থাকবে না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার খলিফা, ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাহবুব কায়সার, মুক্তিযোদ্ধা মোঃ ওহিদুজ্জামান, ইয়াকুব আলী খান পলাশ, সাবেক কাউন্সিলর কণিকা সাহা, ব্যবসায়ী ইউসুফ আলী খান, কাজল ইসলাম, আঃ হালিম, সেলিম ভূইয়া, আবুল কালাম, মিন্টু হালদার ও দুলাল মল্লিক প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারখানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ