Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্ণফুলী উপজেলার আনুষ্ঠানিক যাত্রা শুরু

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : ভ‚মি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি গতকাল (শনিবার) সন্ধ্যায় কণফুলী উপজেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। এ উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসক সামশুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রুহুল আমিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোজাফফর আহমদ চৌধূরী টিপু, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। স্বাগত বক্তা ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা আহ্সান উদ্দিন মুরাদের বক্তব্যের পর পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, কর্ণফুলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারুক চৌধুরী, জুলধা ইউপি চেয়ারম্যান রফিক আহমদ, শিকলবাহা ইউপি চেয়ারম্যাব জাহাঙ্গীর আলম, বড়উঠান ইউপি চেয়ারম্যান দিদারুল আলম দিদার, চরলক্ষ্যা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, চরপাথরঘাটা ইউপি চেম্বার হাজী সাবের আহমদ। অনুষ্ঠান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট তানিয়া মৌ।
কর্ণফুলী দেশের ৪৯০তম উপজেলা এবং চট্টগ্রাম জেলার মধ্যে ১৫ নং উপজেলা। এতে ভ‚মি প্রতিমন্ত্রী বলেন, ৫ ইউনিয়ন নিয়ে গঠিত নতুন কর্ণফুলী উপজেলা ৫৪.৬০ বর্গকিলোমিটার আয়তন। এই উপজেলায় ৪২ হাজার কোটি টাকার অর্থনৈতিক উন্নয়ন কাজ চলছে। ৪৫০টি ডেইরি খামার রয়েছে। এখানে কর্মসংস্থানের পাশাপাশি শিক্ষা, সাংষ্কৃতিক ও সর্বক্ষেত্রে কর্ণফুলী উপজেলাকে ডিজিটাল, আধুনিক ও তথ্যভিত্তিক উপজেলা হিসেবে গঠন হবে। ইতোমধ্যে কর্ণফুলী টানেল, মেরিন ড্রাইভ সড়কের কাজ আগামী মাস থেকে শুরু হবে। কর্ণফুলী এলাকার জনগণকে মনমানসিকতা পরিবর্তন করে আধুনিক উপজেলার নাগরিক হিসেবে নিজেকে গড়তে কাজ করার আহŸান জানান। উল্লেখ্য, দীর্ঘদিন ধরে নবসৃষ্ট কর্ণফুলীর ৫ ইউনিয়ন শিকলবাহা, জুলধা, বড়উঠান, চরপাথরঘাটা ও চরলক্ষ্যা ইউনিয়নের কয়েক তিন লাখ নারী-পুরুষ ত্রিমুখী শাসনে ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্ণফুলী

৮ জানুয়ারি, ২০২৩
১৮ সেপ্টেম্বর, ২০২২
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ