Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

অসচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ২৯ এপ্রিল রাজধানীর অফিসার্স ক্লাবে একবৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। দেশের বিভিন্ন কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল পরিবারের ৫০০ মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে আনুষ্ঠানিকভাবে বৃত্তির চেক হস্তান্তর করা হয়। ২০১৬ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ব্যাংকের বৃত্তির জন্য মনোনীত ৫০০ জন ছাত্র-ছাত্রীদেরকে সর্বমোট ২ কোটি ৪৬ লাখ টাকা বৃত্তি প্রদান করা হবে।
উচ্চমাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের প্রত্যেককে ১ মাসের বৃত্তিসহ বই-পুস্তক ও পোশাক ক্রয়ের জন্য জনপ্রতি মোট ৭০০০/- টাকা এবং স্নাতক পর্যায়ে অধ্যয়নরত প্রত্যেক ছাত্র-ছাত্রীকে মোট ৭,৫০০/- টাকার চেক প্রদান করা হয়। উচ্চমাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের তাদের কোর্স সম্পন্ন করতে অবশিষ্ট ২৩ মাসের বৃত্তি মাসিকহারে তাদের নিজ নিজ একাউন্টে জমা দেওয়া হবে। একইভাবে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের তাদের কোর্স সম্পন্ন করতে অবশিষ্ট ৪৭ মাসের বৃত্তি মাসিক হারে তাদের নিজ নিজ একাউন্টে জমা দেয়া হবে। বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীগণ তাদের সুবিধা অনুযায়ী শাহ্জালাল ইসলামী ব্যাংকের যে কোন শাখা অথবা ঠওঝঅ/ছ-ঈধংয অঞগ বুথ থেকে নগদ টাকা তুলতে পারবেন। উল্লেখ্য শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ২০০৬ সাল থেকে ধারাবাহিকভাবে প্রতিবছর এ বৃত্তি প্রদান করে আসছে।
শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান এর সভাপতিত্বে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ বাণ্যিজমন্ত্রী তোফায়েল আহমেদ, এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তির চেক প্রদান করেন। অনুষ্ঠানে শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান স্বাগত বক্তব্য রাখেন এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে ব্যাংকের পরিচালক পর্ষদের ভাইস-চেয়ারম্যান মোঃ হারুন মিয়া, পরিচালকবৃন্দ মোঃ সানাউল্লাহ সাহিদ, মোহাম্মদ ইউনুছ, ফকির আখতারুজ্জামান, খন্দকার শাকিব আহমেদ, মোঃ গোলাম কুদ্দুছ, ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহ্জাহান সিরাজ, এম. আখতার হোসেন, আব্দুল আজিজ এবং মোহাম্মদ গিয়াসউদ্দিন আহমেদ, প্রধান কার্যালয়ের নির্বাহীবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন