Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম আদালত ভবনে বিক্ষোভ

নারী আইনজীবী লাঞ্ছিত

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের কয়েকজন কর্মচারীর হাতে নারী আইনজীবী লাঞ্ছিত হওয়ার ঘটনায় গতকাল (বুধবার) বিকেলে নগরীর আদালত ভবন এলাকায় আইনজীবীরা বিক্ষোভ প্রদর্শন করেন। জেলা আইনজীবী সমিতি জরুরি এক বৈঠক ডেকে অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরসহ বিভিন্ন পদক্ষেপ নেয়ার কথা জানায়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এডভোকেট নিশাত সুলতানার গাড়িচালকের সঙ্গে জেলা প্রশাসক কার্যালয়ের কয়েকজন কর্মচারীর হাতাহাতি হয়। এ সময় নিশাত বাধা দিতে গেলে তিনি লাঞ্ছিত হন এবং তার হাতে আঘাত করা হয়। এ খবর ছড়িয়ে পড়লে কয়েকশ’ আইনজীবী আদালত ভবনের সামনে বিক্ষোভ করেন। তারা জেলা প্রশাসনের কর্মকর্তাদের গাড়ি পার্কিংয়ের জন্য চিহ্নিত স্ট্যান্ডগুলো উপড়ে ফেলেন এবং সেখানে ‘বিজ্ঞ আইনজীবীদের গাড়ি রাখার স্থান’ লিখে কাগজ টানিয়ে দেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এ ঘটনায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির জরুরি বৈঠক ডাকা হয়। এতে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মুজিবুল হক। বক্তব্য রাখেন বার কাউন্সিলের সদস্য এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সমিতির সাধারণ সম্পাদক মোঃ এনামুল হকসহ সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ। সভায় গৃহীত সিদ্ধান্তের মধ্যে রয়েছে, নিশাতের ওপর হামলাকারী ডিসি অফিসের স্টাফদের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম আদালত ভবনে বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ