Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বন্যাদুর্গত অঞ্চলে ‘প্রাকৃতিক ও সামাজিক পরিবেশ রক্ষায় আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনার বন্যাদুর্গত অঞ্চলের ‘প্রাকৃতিক ও সামাজিক পরিবেশ রক্ষায় আমাদের করণীয়’ শীর্ষক এক সেমিনার গতকাল শনিবার সকাল ১১টায় স্থানীয় দুর্বার গোষ্ঠী হল রুমে অনুষ্ঠিত হয়। আইইডির সহযোগিতায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ এই সেমিনারের আয়োজন করে।
জনউদ্যোগের আহ্বায়ক অধ্যাপক কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মো: মুশফিকুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনউদ্যোগের ফেলো শ্যামলেন্দু পাল। সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোনা উন্নয়নে নাগরিক আন্দোলনের কার্যকরী সভাপতি প্রবীণ আইনজীবী আমিনুল ইসলাম ভূইয়া, নেত্রকোনা প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, নেত্রকোনা জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সম্পাদক মুক্তিযোদ্ধা খন্দকার আনিছুর রহমান, নেত্রকোনা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম এ্যানি, ব্রজ গোপাল সরকার, সাংবাদিক এম ফখরুল হক, সাংবাদিক এ কে এম আব্দুল্লাহ, সাংবাদিক আলপনা বেগম, প্রকৃতি বাঁচাও আন্দোলনের সভাপতি তানভীর জাহান চৌধুরী, সাংবাদিক সঞ্জয় সরকার, হাওর নিয়ে কাজ করা এনজিওকর্মী মুক্তি মহানায়ক ও হাওর অধিবাসী হারুন-অর-রশিদ প্রমুখ। সেমিনারে বক্তারা বলেন, হাওরের ফসল রক্ষায় সময়মতো সঠিকভাবে বাঁধ নির্মাণ, নদী খনন, পিআইসি কমিটি বাতিল করে সুশীলসমাজের প্রতিনিধি, মিডিয়া কর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে প্রশাসনের তত্ত্বাবধানে বাঁধ নির্মাণ, জলাশয়গুলোর ইজারা বাতিল করে মাছ ধরার উন্মুক্ত অধিকার প্রতিষ্ঠা করাসহ ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে পর্যাপ্ত ত্রাণ বিতরণ, আগামী ফসল না ওঠা পর্যন্ত সুদমুক্ত ঋণ বিতরণ ও বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ