Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

খালেদা জিয়া ও তারেক রহমান মনোনয়নপত্র দাখিল করবেন আজ

‘বিএনপির চেয়ারম্যান ও সি.ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন’

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির দুই শীর্ষ পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বেগম খালেদা জিয়া ও তারেক রহমান। গত বুধবার তাদের মনোনীত নির্বাচনী এজেন্টগণ নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে স্থাপিত রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। আজ দাখিল করবেন। সকাল ১০ টা থেকে ৪টা পর্যন্ত সময়সীমার মধ্যে এই মনোনয়নপত্র দাখিলের বিধান রেখেছে নির্বাচন কমিশন।
দুই পদের জন্য প্রার্থীদের প্রতি সমর্থক ও প্রস্তাবক ঠিক করা হয়েছে তবে-এখনই তাদের নাম প্রকাশ করতে চাচ্ছেন। প্রস্তাবক ও সমর্থককে অবশ্যই কাউন্সিলর, পরিশোধিত চাঁদাদানকারী, রাজনৈতিক পরিচয়, পিতা-মাতার নাম ও স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।  
গত বুধবার চেয়াপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচন-২০১৬’ জন্য গঠিত রিটার্নিং অফিসার নজরুল ইসলাম খানের কাছ থেকে বেগম খালেদা জিয়ার মনোনীত নির্বাচনী এজেন্ট রুহুল কবির রিজভী (যুগ্ম মহাসচিব) ও তারেক রহমানের মনোনীত নির্বাচনী এজেন্ট মোহাম্মদ শাহজাহান (যুগ্ম মহাসচিব) মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময়ে সহকারী রিটার্নিং অফিসার আব্দুল মান্নান এবং  নির্বাচন কমিশনের সদস্য এ্যাডভোকেট হারুন আল রশিদও উপস্থিত ছিলেন।
গত ২৯ ফেব্রুয়ারি চেয়ারম্যান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশনের চেয়ারম্যান ব্যারিস্টার জমির উদ্দিন সরকার তফসিল ঘোষণা করেন। ২ মার্চ মনোনয়নপত্র সংগ্রহ, ৪ মার্চ জমাদানের দিন ধার্য করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন