Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ডোনাল্ডের স্মরণাপন্ন শ্রীলঙ্কা

| প্রকাশের সময় : ১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইংলিশ কাউন্টির দল কেন্টে সহকারী কোচ হিসেবে যোগ দেয়ার কথা ছিল অ্যালান ডোনাল্ডের। কিন্তু দক্ষিণ আফ্রিকার সাবেক পেসারের গন্তব্য হলো শ্রীলঙ্কায়। এই প্রোটিয়া গ্রেটকে বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। মূলত চ্যাম্পিয়নস ট্রফিকে সামনে রেখেই ডোনাল্ডকে নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। ৯-১৬ মে পাল্লেকেলেতে শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রশিক্ষণ ক্যাম্প চলবে। এ সময় শ্রীলঙ্কা দলের সঙ্গে থাকবেন তিনি। দায়িত্ব পালন শেষে তিনি আবার ইংল্যান্ডে কাউন্টি দল কেন্টের হয়ে কাজ করতে পারবেন।
২০০৭ সালে ডোনাল্ড ইংল্যান্ড দলের পরামর্শক হিসেবে কাজ করেছেন। এরপর তিনি দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ হিসেবে নিয়োগ পান। গ্যারি ক্রিস্টেন দক্ষিণ আফ্রিকার দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত তিনি ছিলেন। এপর ইংল্যান্ডের ওয়ারউইকশায়ারে যোগ দেন। সে সময় ওয়ারউইকশায়ার কাউন্টির দ্বিতীয় বিভাগের শিরোপা জিতে।
অ্যালান ডোনাল্ড তার ১২ বছরের আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে ২৭২টি উইকেট নেন। তবে তার কোচিং ক্যারিয়ার খুব বেশিদিনের নয়। ২০০৭ সালে ইংল্যান্ডে পরামর্শক ছিলেন। এর পর গ্যারি কারস্টেনের সহকারী হয়ে প্রোটিয়াদের সঙ্গে কাজ করেছেন। ২০০৮ সালে সাবেক ইংলিশ স্পিনার অ্যাশলে জাইলসের সঙ্গে ওয়ারউইকশায়ারের দায়িত্বে ছিলেন।
চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার আগে স্কটল্যান্ডের বিপক্ষে কয়েকটি ম্যাচ খেলার কথা রয়েছে শ্রীলঙ্কার। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে লঙ্কানরা। চ্যাম্পিয়নস ট্রফিতে ‘বি’ গ্রুপে দক্ষিণ আফ্রিকার সঙ্গেই রয়েছে শ্রীলঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা

২৯ সেপ্টেম্বর, ২০২০
২৬ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন