Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাদালের ‘লা ডেসিমা’

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আসন্ন ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতিটা ভালোমতই সারলেন রাফায়েল নাদাল। মাত্র এক সপ্তার ব্যবধানে জিতলেন দুই দুটি শিরোপা। জার্মানির স্টুটগার্টে অনুষ্ঠেও মন্তে কার্লো ওপেনের পর গত রবিবার রাতে বার্সেলোনা ওপেনের ফাইনালে অস্ট্রিয়ার ডমিনিখ থিয়েমকে ৬-৪ ৬-১ গেমে হারান স্প্যানিশ টেনিস তারকা। দুটিই ছিল আসরে তার ব্যক্তিগত দশ নম্বর শিরোপা! উন্মুক্ত যুগে নাদালই একমাত্র খেলোয়াড় যিনি নির্দিষ্ট কোন আসরে চ্যাম্পিয়ন হলেন দশ বার। এক সপ্তার ব্যবধানে একই কীর্তি দুইবার করে দেথালেন বিশ্বের ৫ নম্বর বাছাই।
আরো একটি ‘লা ডেসিমা’র পথে স্প্যানিশ টেসিন তারকা। ২৮ মে থেকে শুরু হচ্ছে ফ্রেঞ্চ ওপেন। যেখানে সর্বোচ্চ ৯টি শিরোপা জিতে ইতোমধ্যে পেয়েছেন ‘ক্লে কোর্টের রাজা’ খেতাব। এবার জিতলে পূরণ হবে তার আরেকটি দশের চক্র! অর্থাৎ ‘লা ডেসিমা’য় হ্যাটট্রিকের পথে আছেন সর্বমোট ৭১টি ব্যবক্তিগত শিরোপা জেতা নাদাল। ১৪ গ্র্যান্ড¯ø্যামের মালিক সর্বশেষটি অবশ্য জিতেছিলেন তিন বছর আগে, এই রোলাঁ গারোতেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ