Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুরে স্ত্রী হত্যার দায়ে ঘাতক স্বামীকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এই রায় দেন।
আদালত সূত্রে জানাগেছে, রংপুরের বদরগঞ্জ উপজেলার শিয়াল বাড়ি এলাকার আবু তালেবের কন্যা গোলাপী বেগমের সাথে একই এলাকার মিজানুর রহমানের বিয়ে হয়। মিজানুর রহমান মাদকাসক্ত ছিল। বিয়ের পর থেকে মিজানুর রহমান তার স্ত্রীকে প্রায়ই নির্যাতন করতো। ২০০৬ সালে পহেলা নভেম্বর রাতে মিজানুর তার স্ত্রী গোলাপী বেগমকে হত্যা করে ঘরের তীরে সাথে লাশ ঝুলিয়ে রাখে।  পর দিন সকালে বিষয়টি এলাকাবাসি বুঝতে পেরে মিজানুরকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায় এবং ঘাতক স্বামীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।
এ ঘটনায় নিহতের পিতা আবু তালেব খোরানী বদরগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলার সাক্ষ্য প্রমাণ শেষে আজ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত- ২ এর বিচারক মিজানুর রহমানকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদ-ের আদেশ দেন।
রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট আখতারুজ্জামান এবং আসামি পক্ষের মামলা পরিচালনা করেন সিনিয়র আইনজীবি আব্দুর রশিদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
আরও পড়ুন