Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

হেফাজত তান্ডবের নির্দেশদাতারা চিহ্নিত মনিরুল ইসলাম

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হেফাজত তান্ডবের নির্দেশদাতারা চিহ্নিত হয়েছে। তবে ওইদিন মাঠ পর্যায়ে যারা সরাসরি তান্ডব চালিয়েছে তাদের অনেককেই এখনো চিহ্নিত করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।
গতকাল মঙ্গলবার দুপুরে ডিএমপি’র মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মনিরুল ইসলাম বলেন, ২০১৩ সালের ৫ মে ঘটনার পর ডিএমপির বিভিন্ন থানায় মোট ৪০টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে ২১টি পুলিশ এবং ১৯টি ভিকটিমদের আত্মীয় স্বজনরা দায়ের করেন। কিছু কিছু মামলার অভিযোগপত্র দেওয়া হয়েছে, আবার অনেক মামলার তদন্ত অব্যাহত রয়েছে। একই সঙ্গে অনেক লোকের সমাগম হওয়ায় তাÐব কারা চালিয়েছে তা সঠিকভাবে চিহ্নিত করা সম্ভব হয়নি। একেবারেই সঠিক তথ্য সংগ্রহের জন্য সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তারা মাঠে কাজ করছেন। তদন্ত শেষ হলে আদালতে অভিযোগপত্র দেওয়া হবে।
হেফাজতের তাÐবের পর বিএনপির তাÐবের সময় এসআই শাহজাহান ও একজন সার্জেন্টে নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মামলা দু’টিরও তদন্ত অব্যাহত রয়েছে। তদন্ত শেষ হলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ