Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কিশোরগঞ্জে শিশু টুটুল হত্যা মামলায় চার আসামীর মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০১৭, ৪:০৪ পিএম

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা : কিশোরগঞ্জে শিশু সাকিবুল হাসান টুটুল হত্যা মামলায় চার আসামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রায়ে আসামীদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

বুধবার দুপুরে জনাকীর্ণ আদালতে এ রায় দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আওলাদ হোসেন ভূঞা। দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন-পাকুন্দিয়া উপজেলার চর কাওনা গ্রামের মো. ডালিম, সোহাগ মিয়া, দুলাল মিয়া ও আমিনুল হক।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, পাকুন্দিয়া উপজেলার চর কাওনা গ্রামের কামাল উদ্দিন বাবুর ছেলে স্থানীয় একটি কিন্ডার গার্টেন স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র সাকিবুল হাসান টুটুলকে ২০১৪ সনের ১২ আগস্ট স্কুল থেকে অপহরণ করা হয়। পরে টুটুলের মায়ের মোবাইল ফোনে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে আসামীরা। মুক্তিপণ না পেয়ে আসামীরা টুটুলকে শ্বাসরোধে হত্যা করে লাশ গ্রামের পাশের একটি জঙ্গলে ফেলে রাখে।

এ ব্যাপারে শিশু টুটুলের পিতা বাদী হয়ে পাকুন্দিয়া থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ প্রথমে দুলালকে গ্রেফতার করে। দুলালের দেখানো মতে পুলিশ হত্যাকাণ্ডে ব্যবহৃত গামছা ও স্কচটেপ উদ্ধার করে। পরে পুলিশ অপর তিন আসামী ডালিম, সোহাগ ও আমিনুলকে গ্রেফতার করলে তারা ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় এবং তাদের দেখানো মতে লাশও উদ্ধার করা হয়।

রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট এম.এ. আফজল ও আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবুল কাশেম অনু, অ্যাডভোকেট শওকত কবির খোকন, অ্যাডভোকেট এম এ রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ