Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের শত বছরের স্বপ্ন পূরণ হয়েছে-মহাসচিব, জমিয়াতুল মোদার্রেছীন

প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাও. শাব্বীর আহমদ মোমতাজী বলেছেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের সর্ব বৃহত্তম অরাজনৈতিক পেশাজীবী সংগঠন। বাংলাদেশের তিন লাখ মাদ্রাসা শিক্ষক কর্মচারীদের ন্যায্য ও যৌত্তিক দাবী বাস্তবায়নে এ সংগঠন ঐতিহাসিক ভূমিকা পালন করছে।
বতর্মান সরকারের আমলে জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃত্বে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর পৃষ্ঠপোষকতায় একশত বছরের স্বপ্ন পূরণ হয়েছে। মাদ্রাসার শিক্ষকদের দীর্ঘ দিনের প্রাণের দাবী ছিল পৃথক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠা। সে দাবী ও পূরণ হয়েছে।
তাই আগামী ৩০ জানুয়ারি ঢাকায় মহাসমাবেশের ডাক দেয়া হয়েছে। উক্ত মহাসমাবেশে মতলব উত্তরসহ দেশের প্রত্যেক এলাকা থেকে মাদরাসা শিক্ষকদের উপস্থিতি একান্তভাবে কামনা করেন তিনি। ঐ দিন শোকরানা দোয়া করা হবে। সুবিধা পেয়ে শোকরিয়া জ্ঞাপন করা ইমানী দায়িত্ব। শোকরিয়া করলে আরো সুযোগ-সুবিধা আল্লাহর পক্ষ থেকে বাড়িয়ে দেয়া হয়।
তিনি আরো বলেন, কলেজ বিশ্ববিদ্যালয়ের মত ৩১টি মাদ্রাসায় ৫টি বিষয়ে আনার্স কোর্স চালু করা হয়েছে। জমিয়াতুল মোদার্রেছীন মাদ্রাসা শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে। এ শিক্ষার উন্নয়নের জন্য শিক্ষকদের আরো বেশী দায়িত্বশীল হতে হবে। বর্ণচোরা ও দুনীতিবাজদের বয়কট করতে হবে। কিছু চিহ্নিত দুনীতিবাজ ব্যক্তির জন্য গোটা মাদ্রাসার শিক্ষক সমাজের বদনাম হতে দেয়া যায় না।
গতকাল শনিবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার হাসিমপুর আহম্মদিয়া সিদ্দিকিয়া আলিম মাদরাসা সভাকক্ষে হাসিমপুর দরবার শরীফের পীর অধ্যক্ষ আশফাক আহমাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।
এ সময় আরো বক্তব্য রাখেন হাসিমপুর আহম্মদিয়া সিদ্দিকিয়া আলিম মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ মো. আইয়ুব আলী মোল্লা, সাড়ে পাঁচানী হোসাইনীয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আলহাজ রেবাত উল্লাহ, বদরপুর আদমিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আলহাজ মিজানুর রহমান, লবাইরকান্দি আল-আমিন আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা অলিউল্লাহ, নেদায়ে ইসলাম মহিলা মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. শহিদ উল্লাহ প্রমুখ। সভায় উপজেলার বিভিন্ন মাদরাসা থেকে শিক্ষকবৃন্দ উপস্থিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।