Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে আলোচনার সুযোগ নেই -হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে আলোচনার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিএনপি আলোচনার জন্য অনুনয়-বিনয় করছে। আলোচনার জন্য আমরাও প্রস্তুত। কিন্তু সহায়ক সরকার নিয়ে আলোচনার কোনো সুযোগ নেই।
গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক মানববন্ধনের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, সংবিধানে সহায়ক সরকার নামে কিছু নেই। নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের অধীনে, সরকারের অধীনে নয়। তবে নির্বাচনের সময় এ সরকারই ক্ষমতায় থাকবে।
‘আমরা আলোচনা করতে চাই’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, গত জাতীয় নির্বাচনের আগে শেখ হাসিনা আলোচনার জন্য বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছিলেন।
সেসময় বিএনপি নেত্রী খালেদা জিয়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশালীন ভাষায় কথা বলেছিলেন। এতে দেশবাসী হতবাক হয়েছিল। এখন আবার আলোচনার জন্য তারা অনুনয়-বিনয় করছেন।
হাছান বলেন, দেশ ও জাতির উন্নতির জন্য যুদ্ধাপরাধী ছাড়া সবার সঙ্গে আলোচানায় বসতে আমরা রাজি আছি।
আয়োজক সংগঠনের সহসভাপতি অভিনেত্রী ফারহানা আমিন নূতনের সভাপতিত্বে মানববন্ধনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অরুণ সরকার রানা, স্বাশিপের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু, ওয়ার্ড কমিশনার হাসিবুর রহমান মানিক প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • S. Anwar ৫ মে, ২০১৭, ৮:৩২ এএম says : 0
    আলোচনায় সবার সাথেই বসা যায়। তবে কারো সাথে সদরে আর কারো সাথে অন্দরে। সব কথাতো আর পাবলিকরে বলা যায় না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ