Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

শেখ হাসিনার অধীনেই ২০১৯ সালের নির্বাচন এনামুল হক শামীম

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, সহায়ক সরকার, সর্ব দলীয় সরকার নয়, আগামী ২০১৯ সালের নির্বাচন হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে। সহায়ক সরকার বা সর্বদলীয় সরকার অথবা সর্বদলীয় সরকার বলতে কোন বিধান সংবিধানে নেই। কাজেই সংবিধানে যা নেই তা দাবি করে লাভ নেই। বিএনপির নেতারা যে দাবি করছেন তা বাস্তবায়ন হবে না। জননেত্রী শেখ হাসিনাকে সরকার প্রধান মেনেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সাবাজারে পৌর আওয়ামী লীগের প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।
এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগ সব সময়ই জনগণের মতামতের প্রতি শ্রদ্ধাশীল। জনগণ যে রায় দেবে আমরা তা মেনে নেব। কিন্তু আওয়ামী লীগের কাছে অন্যায় দাবি করে কেউ কখনোই আদায় করতে পারবে না। সংবিধানে সহায়ক সরকার বা সর্বদলীয় সরকার নেই। নির্বাচনের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দায়িত্ব পালন করবেন। তিনি বলেন, আওয়ামী লীগের আমলে নির্বাচন সুষ্ঠ হয়। কোন নির্বাচনেই হস্তক্ষেপ করা হয় না। সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ ও কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনই তার প্রমাণ।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, আগামীকাল ৬ মে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার জেলায় অনেকগুলো উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে দেশ আজকে উন্নয়নের মহাসড়কে। কক্সাবাজারেও উন্নয়নের জোয়ার শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে এ জেলাসহ আশপাশের জেলার নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। ওই দিন কক্সাবাজারে জনতার ঢল নামমে। জেলা ও পাশের এলাকার মানুষ জননেত্রী শেখ হাসিনাকে প্রতিশ্রæতি দেবেন-আগামীতেও ভোটের মাধ্যমে নৌকার প্রার্থীদের বিজয়ী করবেন।
এসময় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাবেক ছাত্রনেতা ও প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সাইফুজ্জামান শিখর, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, আশিকুল্লাহ চৌধুরী রফিক এমপি, শাহজাদা মহিউদ্দীন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সোহেল রানা টিপু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন