Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনেই নির্বাচন হবে-শফিউল আলম প্রধান

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের অধীনে এ দেশে কোন নির্বাচন হবে না। নির্বাচন হবে নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে। গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর জাগপা আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, গণমাধ্যমের স্বাধীনতা ও সকল রাজবন্দির মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের প্রসঙ্গ টেনে শফিউল আলম প্রধান বলেন, এই দেশের মাটিতে কোনো রক্ত বৃথা যায় নাই। সুতরাং প্রতি ফোঁটা রক্তের জবাব দিতে হবে। এই দেশের মানুষ প্রতি ফোঁটা রক্তের জবাব নেবে। শাপলা চত্বর ভবিষ্যতে ‘শহীদ চত্বর’ হবে বলেও দাবি করেন তিনি।
বর্তমান সরকারকে অনির্বাচিত উল্লেখ করে ২০ দলীয় জোটের এই শীর্ষনেতা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনে এ দেশের মানুষ ভোট দেয়নি। আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ভোটারবিহীন নির্বাচনে দিল্লীর হাত ধরে গদিতে বসেছেন। সুতরাং এই সরকারের অধীনে এ দেশে কোনো নির্বাচন হবে না। নির্বাচন হতে হবে নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে। এজন্য এখন থেকেই সারা দেশে লেভেল প্লেয়িং ফিল্ডসহ নির্বাচনের অনুকূল পরিবেশ তৈরি করতে হবে, যাতে জনগণ নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।
সকল রাজবন্দির মুক্তি দাবি করে জাগপা সভাপতি বলেন, আমাদের হাজার হাজার নেতা-কর্মী আজ কারাগারে, এখনো গ্রেফতার চলছে। নির্বাচনের অনুকূল পরিবেশ তৈরিতে অবিলম্বে প্রতিটি নেতাকর্মীর মুক্তি দিতে হবে। একজন রাজবন্দিকেও জেলে রেখে এই দেশের মাটিতে কোনো নির্বাচন হওয়া উচিত নয়।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ধন্যবাদ-অভিনন্দন জানিয়ে শফিউল আলম প্রধান বলেন, দীর্ঘদিন পরে আমরা একজন স্বাধীনচেতা প্রধান বিচারপতি পেয়েছি, যিনি বিচার বিভাগের স্বাধীনতা রক্ষার জন্য সংগ্রাম করছেন। এ জন্য তাঁকে শ্রদ্ধা জানাই।
ঢাকা মহানগর জাগপার সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান এড. আজাহারুল ইসলাম, জাতীয় দলের চেয়ারম্যান এড. সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাইদ আহমেদ, লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, জাগপার যুগ্ম সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, নগর জাগপার সাধারণ সম্পাদক আরিফ হোসেন ফিরোজ, যুব জাগপার সভাপতি ফাইজুর রহমান, জাগপা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান ফারুকী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শফিউল আলম প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ