Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

‘পাকিস্তানের খেলা ধ্বংস করছে ভারত’

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ভারত ও পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজের চুক্তি ভঙ্গ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০১৪ সালে দুই পক্ষের পারস্পারিক আলোচনায় ৬টি দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কথা ছিল। যেগুলোর আয়োজক হওয়ার কথা ছিল পাকিস্তানের।
কিন্তু চুক্তি অনুযায়ী ওই সিরিজে আগ্রহী না হওয়ায় ভারতকে কয়েকদিন আগে আইনি নোটিশ পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এসব সিরিজের চুক্তি ভঙ্গ হওয়ায় পিসিবির ৬০ মিলিয়ন ডলার হাতছাড়া হয়ে গেছে বলে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান শাহারিয়ার খান।
আইনি নোটিশ পাঠানোর পরই পাকিস্তানের ক্রীড়া ক্ষেত্রে ভারতের বৈরী আচরণ নিয়ে কথা বলেছেন পাকিস্তান সিনেটের আন্তঃপ্রদেশিক সমন্বয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মুশাহিদ উল্লাহ খান। গলপরশু গণমাধ্যমকে দেওয়া এক বক্তব্যে তিনি বলেন, ‘ভারত, পাকিস্তানের খেলা ধ্বংস করছে। পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলা থেকে বিরত রয়েছে তারা। এছাড়া ভারতে অনুষ্ঠিত অন্যান্য আসরেও জাতীয় দলের খেলোয়াড়দের ভিসা দিচ্ছে না ভারত।’
ছয়টি দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ নিয়ে মুশাহিদ উল্লাহ খান বলেন, ‘বিসিসিআইয়ের কাছ থেকে সাড়া না পেলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বিরোধ নিষ্পত্তি কমিটির সরণাপন্ন হব আমরা।’
প্রথম বিভাগ হ্যান্ডবল লীগ
চট্টগ্রাম ব্যুরো : সিজেকেএস প্রথম বিভাগ হ্যান্ডবল লীগে গতকাল চারটি খেলা অনুষ্ঠিত হয়েছে। কোয়ালিটি স্পোর্টস ক্লাব বøুজ ৩-২ গোলে ইয়ং স্টার বøুজকে, চন্দনপুরা একাদশ ২-০ গোলে বার্ডস স্পোর্টিং ক্লাবকে, বাকলিয়া একাদশ ১৭-০৪ গোলে আগ্রাবাদ কমরেড ক্লাবকে, সিটি ক্লাব ৫-৪ গোলে ইউনাইটেড স্পোর্টিং ক্লাবকে পরাজিত করেছে। এম এ আজিজ স্টেডিয়ামে আজ চারটি খেলা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন