Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল পার্ক ঘুরে দেখলেন বুয়েটের শিক্ষার্থীরা

প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১০ এএম, ৭ মে, ২০১৭

অর্থনৈতিক রিপোর্টার : গাজীপুরের চন্দ্রায় স্থাপিত দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেছেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল (বুয়েট) এর বিভাগে অধ্যয়নরত একদল শিক্ষার্থী। শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে গত বৃহস্পতিবার ওয়ালটনের কারখানা পরিদর্শন করলেন বুয়েটের ৫৩ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত প্রাতিষ্ঠানিক জ্ঞানের প্রয়োগিক ব্যবহারের অভিজ্ঞতা লাভে শিক্ষার্থীদের জন্য এই সফরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছেন ওয়ালটন কারখানা পরিদর্শনে আসা বুয়েটের শিক্ষক ও শিক্ষার্থীরা। বুয়েটের ম্যাটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমএমই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী মো. সোহরাওয়ার্দী, প্রভাষক শিকদার আশিকুজ্জামান অয়ন এবং সুস্মিতা মজুমদারের নেতৃত্বে ওয়ালটন কারখানা পরিদর্শন করেছেন শিক্ষার্থীরা।পরিদর্শনে আসা বুয়েটের শিক্ষক ও শিক্ষার্থীদের স্বাগত জানান ওয়ালটন গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক এস এম মাহবুবুল আলম। তিনি শিক্ষার্থীদের বিশ্বের লেটেস্ট প্রযুক্তিতে তৈরি ওয়ালটন কম্প্রেসার ইউনিটে চলমান উৎপাদন প্রক্রিয়াসহ বিভিন্ন ইক্যুইপমেন্ট এবং মেশিন অপারেটিং সিস্টেম সম্পর্কে খুঁটিনাটি বিষয়ে ধারণা দেন।
ওয়ালটনের কারখানা পরিদর্শন সম্পর্কে মূল্যায়ন এবং শিক্ষা সফরের গুরুত্ব সম্পর্কে জানতে চাইলে ড. কাজী মো. সোহরাওয়ার্দী বলেন, এই পরিদর্শন ছাত্রছাত্রীদের তাত্তি¡ক জ্ঞানকে বাস্তব প্রক্রিয়ার সঙ্গে সমন্বয় করতে সহায়তা করবে। তিনি কারখানায় বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়া দেখে সন্তোষ প্রকাশ করে বলেন, ওয়ালটন তাদের বিভিন্ন পণ্যের কাঁচামাল নিজেরাই তৈরি করছে। এতে করে উৎপাদিক পণ্যের গুণগত মান নিশ্চিত করতে সক্ষম হচ্ছে তারা।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন