Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বালাগঞ্জে কালভার্টের এপ্রোচ সড়ক নির্মাণ বিলম্বে যানবাহন চলাচল বন্ধ

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) থেকে আবুল কালাম আজাদ: দুটি ব্রীজের কারণে সিলেটের বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলার সংযোগ সড়ক উছমানপুর -মাদারবাজার-মাদ্রাসাবাজার-খন্দকারবাজার-নাজিরবাজার সড়কে কয়েকদিন ধরে যানববাহন চলাচল বন্ধ রয়েছে। সড়কের স্থানীয় আয়নাখালী এবং মীরপুরে নির্মিত নতুন ২টি কার্লভাটের এপ্রোচ সড়ক সম্পূর্ণ না করায় এ দুর্ভোগ দেখা দিয়েছে। কয়েকমাস যাবত ঝুঁকিপূর্ণ অবস্থায় যানবাহনসহ লোকজন চলাচল করলেও বর্তমানে অব্যাহত বৃষ্টিতে পানি জমে কালভার্ড ২টির দু’পাশে গর্ত ও জলাবদ্ধতায় কাদা সৃষ্টি হয়েছে।যার ফলে দুরপাল্লার যানবাহন, পথযাত্রী এবং এলাকাবাসী সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন।
এলাকাবাসী জানান,বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার মধ্যবর্তী স্থানীয় আয়নাখালীতে ও উসমানপুর ইউনিয়নের মীরপুরস্থ পৃথক স্থানে নতুন ২টি কালভার্ড নিমাণ করা হয়। কয়েক মাস আগে নির্মাণ কাজ সম্পন্ন হলেও এপ্রোচ সড়কে মাটি ফেলে রাখা হয়। এতে সামান্য বৃষ্টিপাতের কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে কাদা-জলে একাকার হয়ে পড়ে।এ অবস্থা জীবনের ঝুঁকি নিয়ে যান চলাচল করলেও গত কয়েকদিনের টানা বৃষ্টিপাতের কারণে বর্তমানে মারাত্মক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। পায়ে হেঁটে কোনক্রমে চলাচল করতে পারলেও বড় বড় গর্ত এবং গভীর কাদায় গত ২/৩ দিন যাবত মোটরসাইকেল, বাইসাইকেল পর্যন্ত পারাপার করা যাচ্ছে না। মহাসড়কে অটোরিক্সা (সিএনজি) চলাচল বন্ধ থাকার কারণে বালাগঞ্জ ও ওসমানীনগরের শত শত অটোরিক্সা, টেম্পু চলাচলের একমাত্র সংযোগ সড়ক হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। সিলেটের সাথে সংযোগ রক্ষাকারী এ সড়কটিতে আকস্মিক বিঘœ ঘটায় প্রতিদিন হাজার হাজার যাত্রী, পথচারীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। এ বিষয়ে আলাপকালে বালাগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম দুর্ভোগের বিষয়ে সত্যতা স্বীকার কওে বলেন, কাজের ঠিকাদারকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। দ্রæত পথচারী এবং যানবাহন চলাচলের জন্য ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ