Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

তেঁতুলিয়ায় কালবৈশাখী ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি, আহত ১০

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : তেঁতুলিয়ায় কালবৈশাখী ঝড় ও  শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া শিলা ও বজ্রপাতে আহত হয়ে ১০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত শনিবার বিকালে কালবৈশাখী ঝড়ের সাথে ব্যাপক শিলা বৃষ্টিতে উপজেলার সাতটি ইউনিয়নে জনসাধারণের ঘর-বাড়ি, গাছপালা উপড়ে পড়েছে। এছাড়া বড় বড় শিলার আঘাতে অনেক বাড়ি-ঘরের টিন ছিদ্র হওয়ার পাশাপাশি বোরো-ইরি, মরিচ, ভুট্টাসহ অন্যান্য রবি শস্যের ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। ঘন্টা ব্যাপী শিলা বৃষ্টির পর পুরো উপজেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় ২৩ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ডভুক্ত করা হয়েছে। হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ নজরুল ইসলাম জানান, শিলা বৃষ্টিতে আহত অনেকেরই মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে ফেটে গেছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ সানিউল ফেরদৌস জানান, শিলা বৃষ্টি শেষে আমি তাৎক্ষণিক  ক্ষয়ক্ষতি দেখার জন্য বের হই। প্রাথমিকভাবে দেবনগর ইউনিয়নের ব্র²তোল এলাকায় সমারু নামের এক ব্যক্তির ঘরবাড়িতে গাছ পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় তাকে তৎক্ষণাৎ ১ বান্ডিল ঢেউটিন প্রদান করা হয়। এছাড়া পরে আহতদের দেখতে হাসপাতালে গিয়ে তাদের হাতে নগদ অর্থ তুলে দেন। তবে শিলা বৃষ্টিতে কৃষকের রবিশস্য ও বোরো-ইরি আবাদের বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ