Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

শহরে বাসা ভাড়া না পেয়ে জঙ্গিরা সীমান্তের দিকে ঝুঁকছে মনিরুল ইসলাম

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

নাইকো দুর্নীতি
স্টাফ রিপোর্টার : জঙ্গিরা এখন সীমান্তের দিকে ঝুঁকছে। শহরে বাসা ভাড়া না পেয়ে জঙ্গিরা এ কৌশল নিয়েছে। গতকাল রোববার বিকেলে ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম এ কথা বলেন।
মনিরুল বলেন, ‘জঙ্গিবাদ নিয়ে প্রচার-প্রচারণার কারণে মানুষ এখন অনেক সচেতন হয়েছে। এ কারণে কাউকে বাসা ভাড়া দেওয়ার আগে বাড়িওয়ালারা তার ব্যাপারে যাচাই-বাছাই করছেন, যা জঙ্গিরা জেনে গেছে। জঙ্গিরা শহরে কোনো বাসা ভাড়াও পাচ্ছে না। এ কারণে নিজেদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে ঝিনাইদহসহ সীমান্ত এলাকায় জঙ্গিরা আস্তাানা করছে। এসব স্থানে আস্তানা করায় তাদের বিস্ফোরক বা অস্ত্র আনতে সহজ হয়। তিনি বলেন, কিছু বাসার মালিক সরাসরি জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। বাসা ভাড়া না পেয়ে অনেক বাড়িওয়ালা তার বাসায় জঙ্গি আস্তান করছে । যেসব বাড়িওয়ালা তাদের রাখছে যারা জঙ্গিবাদের সঙ্গে সরাসরি জড়িত। তবে জঙ্গিদের এ ধরনের কর্মকান্ড গোয়েন্দারা ইতিমধ্যে জেনে গেছে।
ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত এ কমিশনার আরো বলেন, ৫ মে জঙ্গি শামীমকে ঝিনাইদহ থেকে গ্রেপ্তার করে ঢাকায় আনা হয়। এরপর তার দেওয়া তথ্যে ঝিনাইদহের ওই আস্তানায় অভিযান চালায় পুলিশ। মহেশপুর থানার ওসি আহমেদ কবিরসহ কয়েকজন ওই আস্তানায় ঢুকলে সুইসাইডাল ভেস্ট পরা এক জঙ্গি তাকে জাপটে ধরে। ওই সময় জঙ্গিকে লাথি মেরে সরিয়ে বের হয়ে আসেন ওসি। এরপরই গোলাগুলি শুরু হয়। শামীম জঙ্গি আব্দুল্লাহর পরিচিত।
মনিরুল ইসলাম জানান, ঝিনাইদহের জঙ্গি আস্তানার বাড়ির মালিক জহুরুল ইসলাম ও তার ছেলে জসিমকে গ্রেপ্তার করা হয়েছে। তারা জঙ্গিবাদের সঙ্গে সরাসরি জড়িত। ঝিনাইদহের অভিযানে দুই জঙ্গি মারা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন