Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড্রিংকিং ওয়াটার বাজারজাতকারী ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) ভেজাল বিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রিকিং ওয়াটার বাজারযাতকারী ৯ প্রতিষ্ঠানকে ১লাখ ৮০হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ৭জনের বিরুদ্ধে মামলা, ১জনকে ৬ মাসের কারাদন্ড এবং ৮৯৯টি অবৈধ পানির জার ধ্বংস করা হয়।
গতকাল রাজধানীর উত্তরা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অবৈধভাবে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার ও সিএম লাইসেন্স না থাকায় পদ্মা রিফাইন্ড ড্রিংকিং ওয়াটার, প্রাইমল ফুডস এন্ড ড্রিংক লিমিটেড, মাহা ড্রিংকিং ওয়াটার, গেটকো এন্ড গোডা টেকনো প্রা. লি., এ এইচ কে ট্রেডিং, মোল্লা ফুড এন্ড বেভারেজ, মধুমতি পিওর ড্রিংকিং ওয়াটার, চায়না বাংলাদেশ ওয়াই এমএসসি লি. এবং ঢাকা মিম পিওর ড্রিংকিং ওয়াটারকে এই জরিমানা করা হয়। একই সঙ্গে পদ্মা রিফাইন্ড ড্রিংকিং ওয়াটারের ব্যবস্থাপককে ৬মাসের কারাদন্ড প্রদান করা হয়।
ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশিকুন নবী তালুকদারের নেতৃত্বে বিএসটিআই’র সহকারী পরিচালক মো. রিয়াজুল হক ও কে এম হানিফের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করা হয়।
উল্লেখ্য, বিএসটিআই অর্ডিন্যান্স ১৯৮৫, বিশুদ্ধ খাদ্য অধ্যাদেশ, ১৯৫৯ এবং দি বাংলাদেশ পিউর ফুড (এ্যামেন্ডমেন্ট) এ্যাক্ট, ২০০৫ এর ক্ষমতাবলে এই জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ