Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রাউন সিমেন্ট, জিপিএইচ ইস্পাত ও হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের সমঝোতা

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পরিবেশ বান্ধব নির্মাণ সামগ্রী উদ্ভাবন ও উন্নয়নের লক্ষে হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড (ক্রাউন সিমেন্ট) ও জিপিএইচ ইস্পাত লিমিটেড। গত রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, এমপি। এ সময় হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এর পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবু সাদেক, ক্রাউন সিমেন্ট এর নির্বাহী পরিচালক মো. হাবিবুর রহমান মোল্লা, এফসিএ ও জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালক মো. আশরাফুজ্জামান স্ব স্ব প্রতিষ্ঠানর পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। চুক্তির অধীনে হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট ক্রাউন সিমেন্ট ও জিপিএইচ ইস্পাতকে বিভিন্ন নির্মাণ সামগ্রী যেমন ইস্পাত, সিমেন্ট ও কংক্রিট এর গুণগত মান উন্নয়নে ও পরিবেশ বান্ধব নির্মাণ সামগ্রী উদ্ভাবনে কারিগরি ও অন্যান্য গবেষণামূলক বিষয়ে সহায়তা প্রদান করবে ।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন দেশের নির্মাণ খাতে পরিবেশ বান্ধব নির্মাণ সামগ্রী ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে এছাড়াও বক্তব্য রাখেন ক্রাউন সিমেন্ট এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমগীর কবির ও জিপিএইচ ইস্পাত এর পরিচালক মো. আশরাফুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ