Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

লালমোহনে কিশোরীদের বৃত্তি প্রদান

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

লালমোহন (ভোলা) উপজেলা সংবাদদাতা : লালমোহনে কিশোরীদের মাঝে ইউনিসেফের সহযোগীতায় বৃত্তি প্রদান করা হয়েছে। শিশু বিবাহ বন্ধে সমন্বনিত শিশু সুরক্ষা (ইসিএম) অর্থাৎ যারা বাল্য বিবাহ রোধে স্বক্ষম হয়েছে তাদেরকে স্বাবলম্বী হওয়ার লক্ষ্যে এ বৃত্তি প্রদান করা হয়। গতকাল সকাল ১১টায় লালমোহন উপজেলা পরিষদ হল রুমে লালমোহন উপজেলা র্নিবাহী র্কমর্কতা মোঃ শামছুল আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিমা সেন গুপ্ত ডেপোটি প্রতিনিধি ইউনিসেফ বাংলাদেশ, বিশেষ অতিথি ছিলেন মোঃ মাহমুদুর রহমান(ডিডিএলজি) ভোলা মহোদয়, জ্যান ল্যাবি চীফ চাইল্ড প্রোটেকশন র্কমর্কতা ইউনিসেফ, রুশনি বসু জেন্ডার এন্ড ডেপলোপমেন্ট স্পেশালিস্ট ইউনিসেফ, সনত কুমার ভৌমিক পরিচালক কোস্ট ট্রাস্ট, মিজানুর রহমান প্রকল্প সমন্বয়কারী কোস্ট ট্রাস্ট, মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, মহিলা বিষয়ক র্কমর্কতা রিফাত আরা সুমি, সমাজসেবা র্কমর্কতা মোঃ ইউছুফ আলী, মাধ্যমিক শিক্ষা র্কমর্কতা মোঃ রফিকুল ইসলাম, থানা ইনর্চাজ (তদন্ত) মোঃ হাবিবুর রহমানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন ।
অনুষ্ঠান শেষে প্রত্যেককে ১৫ হাজার টাকা করে মোট ৪৯ জনকে এ বৃত্তি প্রদান করা হয়। প্রকল্প সমন্বয়কারী মিজানুর রহমান জানান, ইউনিসেফের সহযোগীতায় ও কোস্ট ট্রাস্টের বাস্তবায়নে বাল্য বিবাহ রোধকল্পে বিভিন্ন কাজ যেমন হাস মুরগী, গরু ছাগল পালন,সেলাই জাতীয় কাজ করে যাতে এসব কিশোরীরা স্বাবলম্বী হতে পারে সে জন্যই এ বৃত্তি দেয়া হয়েছে। ভোলা জেলায় মোট ৪০৯ জনকে এ বৃত্তি দয়ো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ