Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রামীণফোণের নতুন সিইও মাইকেল ফোলি

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মাইকেল ফোলি। আর গত অক্টোবর থেকে অস্থায়ী সিইও হিসেবে দায়িত্ব পালন করে আসা পেটার-বি ফারবার্গ কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন। গত সোমবার গ্রামীণফোনের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফারবার্গকে বোর্ড অব ডিরেক্টর্সের দায়িত্ব প্রদান করায় এর আগে বুলগেরিয়া ও পাকিস্তানে টেলিনরের প্রধান নির্বাহী পদে দায়িত্ব পালন করা ফোলিকে বাংলাদেশে তাকে একই পদে দায়িত্ব প্রদান করা হয়েছে। এ বিষয়ে টেলিনর গ্রæপের প্রেসিডেন্ট ও সিইও সিগভে ব্রেক্কে বলেন, বাংলাদেশে ডিজিটাইজেশনের পরবর্তী ধাপে পৌঁছানোর প্রক্রিয়ার মধ্যে মাইকেল যে গ্রামীণফোনকে নেতৃত্ব দেওয়ার চ্যালেঞ্জ নিয়েছে, তাতে আমি খুবই আনন্দিত। গ্রামীণফোন বর্তমানে একটি শক্তিশালী অবস্থানে আছে এবং কর্মীদের সঙ্গে নিয়ে এই গতিধারা বজায় রাখাই হবে মাইকেলের কাজ। ১৯৯৭ সালের ২৬ মার্চ যাত্রা শুরু করা গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা বর্তমানে পাঁচ কোটি ৯০ লাখের বেশি। নতুন সিইও মন্ট্রিয়লের ম্যাকগিল বিশ্ববিদ্যালয় থেকে অর্গানাইজেশনাল সাইকোলজিতে স্নাতক ফোলি টেলিনরের সঙ্গে কাজ করছেন ২০১৪ সাল থেকে। টেলিযোগযোগ ও গেইমিং খাতে বিক্রয়, বিপণন ও পরিচালনায় এই কানাডীয় নাগরিকের ৩০ বছরের অভিজ্ঞতা রয়েছে।
ফোলি বলেন, কানেকটিভিটি ও ডিজিটাইজেশন যখন বাংলাদেশকে বদলে দিচ্ছে, তখন গ্রামীণফোনের অংশ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। এদিকে গ্রামীণফোনের উপ-প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান প্রধান বিপণন কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ