Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

কাদিয়ানি মসজিদের ইমামকে কুপিয়ে আহত : আটক ১

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের একটি কাদিয়ানি (আহম্মেদীয়া) সমর্থিত মসজিদের ইমামের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। গত সোমবার রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় ইমামকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পরে রাত ২টায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এ সময় এক হামলাকারীকে এলাকাবাসী আটক করে পুলিশে দেয়। গতকাল সকাল ১১টায় রেঞ্জ ডিআইজি, এডিসনাল ডিআইজি, ও জেলা পুলিশ সুপার, ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, ঢ়গত দুই বছর ধরে মসজিদটিতে পেশ ইমাম ও মুয়াজ্জিনের দায়িত্বরত মোস্তাফিজুর রহমান গত সোমবার এশার নামাযে আযান দিতে মসজিদে প্রবেশ করেন। এ সময় আগে থেকে ওঁতপেতে থাকা অন্তত ৩ সদস্যের দুর্বৃত্তের একটি দল ধারালো অস্ত্র নিয়ে হামলা করে ইমামের ওপর। অতর্কিত ধারালো অস্ত্রের কোপে ইমাম বাঁচার জন্য দৌঁড়ে পাশের একটি বাড়িতে আশ্রয় নেয়। ওই সময় পিছু নিয়ে ওই বাড়িতে যায় এক হামলাকারী। ওই হামলাকারীকে এলাকাবাসী আটক করে পিটিয়ে আহত করে পুলিশে দেয়।
আহম্মেদিয়া মুসলিম জামায়াত বাংলাদেশের ন্যাশনাল পাবলিক রিলেশন সেক্রেটারি আহম্মেদ তবশির বলেন, মৌলবাদীরা তাদের সমর্থিত একটি মসজিদের ইমামের ওপর হামলা করেছে। হামলার কারণ হিসেবে তিনি বলেন, মৌলবাদীরা তাদের কাফের ভাবেন। এ কারণেই এ ঘটনা ঘটতে পারে। ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান বলেন, মামলার প্রক্রিয়া চলছে, আহত হামলাকারীর পরিচয় মিলেছে সে স্থানীয় ইসলামপুর গাফুরীয়া মাদ্রাসার ছাত্র। সুস্থ হলে জিজ্ঞাসাবাদ করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ