Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

বাজেটে বিশেষ বরাদ্দের দাবিতে যশোরে কর্মসূচি
যশোর ব্যুরো ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে বাজেটে বিশেষ বরাদ্দের দাবিতে যশোরে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট যশোর জেলা শাখার উদ্যোগে কর্মসূচির মধ্যে ছিল মানববন্ধন, মিছিল ও অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ। গতকাল মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে এ কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট যশোর জেলা শাখার সভাপতি উজ্জ্বল বিশ্বাস, সাধারণ সম্পাদক পলাশ পাল, সাংগঠনিক সম্পাদক ইমরান খান, অর্থ সম্পাদক শুভ রায়, সদস্য নিপা ধর, তামান্না বিশ্বাস, মণিষা খাতুন, সোহেল রানা প্রমুখ।
মানববন্ধন শেষে দাবির সপক্ষে বিভিন্ন ¯েøাগান সহকারে একটি মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট চত্বরে এসে সমবেত হয়। এরপর সংগঠনের নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন। স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আসাদুল হক। স্মারকলিপিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট নিরসনে সুনির্দিষ্ট দাবি জানানো হয়। দাবিতে বলা হয়েছে, পর্যাপ্ত শিক্ষক নিয়োগ, স্বতন্ত্র পরীক্ষা হল ও অবকাঠামোগত আয়োজনে ক্লাস নিশ্চিত করতে হবে, শিক্ষার্থীদের লাইব্রেরি, সেমিনার ওয়ার্কের মাধ্যমে জ্ঞানের পরিধি বৃদ্ধিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে, হল- হোস্টেল ও পরিবহন ব্যবস্থা করে শিক্ষার্থীদের শিক্ষা ব্যয় কমাতে হবে। শিক্ষার্থীদের শিক্ষা জীবন রক্ষায় এসব দাবি বাস্তবায়নে বাজেটে বিশেষ বরাদ্দের প্রয়োজন বলে স্মারকলিপিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ