Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে নৌকা ও কারেন্ট জাল জব্দ

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১২:০০ এএম

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা : কাপ্তাই হ্রদে যৌথ অভিযানে ৪টি কারেন্ট জাল ও নৌকা জব্দ করা হয়। জানা যায়, দেশের পরিকল্পিত বৃহৎ কাপ্তাই হ্রদে রাঙ্গামাটি জেলা প্রশাসকের পক্ষ হতে গত ১ মে হতে মাছের প্রজননের জন্য সকল ধরনের মাছ ধরা, আহরণ, শুকানো ও পরিবহণ বন্ধ জারি করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে এক শ্রেণীর জেলে কাপ্তাই হ্রদের বিভিন্ন স্থানে গোপনে মাছ শিকার করছে এমন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার ভোরে কাপ্তাই নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের নেতৃত্বে কাপ্তাই মৎস্য উন্নয়ন কর্পোরেশন মারকেটিং অফিসার মোঃ জসিম উদ্দিন ও  বিজিবি নায়েক সুবেদার এর যৌথ অভিযানে ভোর ৫টায় জীবতলী এলাকায় অভিযান চালিয়। এ সময় ৪টি কারেন্ট জাল ও একটি নৌকা জব্দ করা হয়। নির্বাহী কর্মকর্তা বলেন, আমাদের উপস্থিতি টের পেয়ে জেলেরা নদী সাতরে পাহাড়ী পথে পালিয়ে যায়। জব্দকৃত কারেন্ট জালের ৪টির মূল্য প্রায় বিশ হাজার টাকা এবং একটি নৌকা প্রায় বিশ হাজার টাকা হবে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছেচছ।
ইয়াবাসহ আটক ২
কাপ্তাই কাঁচামাল পারাপার কার্গো ট্রলি এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৭শ’ পিস ইয়াবাসহ দুই মাদক বিক্রেতাকে আটক করা হয়। মাদকদ্রব্যসহ আটককৃতরা হলো আফছারের টিলা সেকান্দারের ছেলে মোঃ কামরুল (২৬) ও মোনাফের টিলা মনির আহমদের ছেলে কালু (২৮) কে হাতে নাতে আটক করা হয়। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আটককৃতদের রাঙ্গামাটি আদালতে সোর্পদ করা হয়েছে বলে জনায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ