Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

কাউন্সিলের ভেনু পরিদর্শনে বিএনপি নেতৃবৃন্দ ষড়যন্ত্র প্রতিরোধের প্রস্তুতি আছে -হান্নান শাহ

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দলের আসন্ন জাতীয় কাউন্সিল ও সম্মেলন প-ের ষড়যন্ত্রের আশঙ্কা করছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ গতকাল সকালে কাউন্সিলের ভেনু রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আশঙ্কা প্রকাশ করেন। তবে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এমন অনাকাক্সিক্ষত পরিস্থিতির উদ্ভব হলে তাৎক্ষণিকভাবেই নির্মূল করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বিএনপি
ভেনু পরিদর্শন শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং ব্যবস্থাপনা ও প্রচার উপ-কমিটির আহ্বায়ক গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কাউন্সিলের প্রতিবন্ধকতা প্রথম অনুভূত হয়েছিল নিরাপত্তা নিয়ে। একটি অনির্বাচিত সরকার যখন নির্যাতন ও নিবর্তনকারী আচরণ শুরু করে তখন কাউন্সিল শেষ না হওয়া পর্যন্ত বলা যাবে না, বাইরে-ভেতরে তাদের কোনো কূটকৌশল চালাচালি আছে কিনা? কাউন্সিল প- করার জন্য সরকার নানা ধরনের কৌশল অবলম্বন করতে পারে।
কাউন্সিলের ভেনু হিসেবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের ইচ্ছা ছিল চীন-মৈত্রীতে (বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র) করা, তা না হলে বসুন্ধরা কনভেনশন সেন্টারে করার। আমরা স্বল্প পরিসরে জায়গা পেয়েছি। বিএনপির মতো বৃহৎ একটি রাজনৈতিক দলের কাউন্সিলের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের এ জায়গাটা যথেষ্ট নয়। বিএনপির এই শীর্ষ নেতা আরো বলেন, কাউন্সিলে প্রতিনিধিদল ও নেতাকর্মীরা আসেন। যারা আমন্ত্রণ পান না তারাও আসেন। ফলে এখানে কী পরিমাণ লোক হবে তা বলা সম্ভব হচ্ছে না। আমরা কাউন্সিল যত সীমিতই করতে চাই না কেন, তারপরও লোক সমাগম হবে। এজন্য আমরা সোহরাওয়ার্দী উদ্যান ব্যবহারের অনুমতি চেয়েছি। তাতে করে আমন্ত্রিত অতিথির বাইরে যারা আসবেন তাদের বসার জায়গাটা সেখানে করতে পারব। তা না হলে লোক সমাগম বেশি হলে রাস্তা বন্ধ হয়ে যেতে পারে। তাই আশা করব, সরকার বিষয়টি বিবেচনা করে সোহরাওয়ার্দী উদ্যানেরও অনুমতি দেবে।
কাউন্সিলের শৃঙ্খলা ও সেবা উপ-কমিটির আহ্বায়ক আ স ম হান্নান শাহ বলেন, সরকার কিংবা অন্য কেউ বিএনপির কাউন্সিল প- করতে কোনো ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তাৎক্ষণিকভাবে তা নির্মূলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, দলীয় নিরাপত্তার দায়িত্বে থাকা টিম লিডারদের আগামী ১৫ মার্চ প্রশিক্ষণ দেওয়া হবে। ১৮ তারিখে তাদেরকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হবে। ১৯ তারিখ সকাল আটটার মধ্যে তারা কাউন্সিল স্থলের দায়িত্ব নেবেন। এর পাশাপাশি চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর (সিএসএফ) সদস্যরাও দায়িত্ব পালন করবেন। কাউন্সিলের ভেনু পরিদর্শনকালে বিএনপির অন্যান্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেনÑঅধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, সাংবাদিক শফিক রেহমান, রুহুল কবির রিজভী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আব্দুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, আসাদুল করিম শাহিন, অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাউন্সিলের ভেনু পরিদর্শনে বিএনপি নেতৃবৃন্দ ষড়যন্ত্র প্রতিরোধের প্রস্তুতি আছে -হান্নান শাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ