Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

গোদাগাড়ীর জঙ্গি আস্তানায় ‘অপারেশন সান ডেভিল’ সকাল পর্যন্ত স্থগিত

গোদাগাড়ী (রাজশাহী ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১০:০১ পিএম

গোদাগাড়ী (রাজশাহী ) উপজেলা সংবাদদাতা : রাজশাহীর গোদাগাড়ীর বেনীপুরে জঙ্গি আস্তানায় ‘অপারেশন সান ডেভিল’ শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত স্থগিত করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে আটটার দিকে সাংবাদিকদের এ তথ্য জানান অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান ভুঁইয়া।

প্রথম দিনের অভিযান শেষে তিনি সাংবাদিকদের জানান, এ অভিযানের নাম দেয়া হয়েছে অপারেশন সান ডেভিল যা আজকের মতো স্থগিত করা হয়েছে। আগামীকাল শুক্রবার সকালে পুনরায় অভিযান পরিচালনা করা হবে।

এ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন রাজশাহী অতিরিক্ত ডিআইজি নিসারুল আরিফ।

বুধবার রাত থেকে জঙ্গি সন্দেহে গোদাগাড়ীর হাবাসপুর গ্রামের সাজ্জাদ আলী নামের এক ব্যক্তির বাড়ি ঘিরে রাখে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে বেণীপুর গ্রামের জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। কিন্তু জঙ্গিরা তাতে সাড়া দেয়নি। ফায়ার সার্ভিসের কর্মীরা তখন বাড়িতে পানি স্প্রে করা শুরু করে। এ সময় জঙ্গিরা বাড়ি থেকে বের হয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের ওপর হামলা চালায়। এক নারী জঙ্গি প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেন ফায়ার সার্ভিসের কর্মী আবদুল মতিনকে। এ সময় দুই পুলিশ সদস্যও আহত হন। এ ঘটনায় নিহত হলেন, ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিন, জোহুরুলের শ্বশুর সাজ্জাদ হোসেন (৫০), স্ত্রী বেলি (৪৮), মেয়ে কারিমা (১৭), আলামিন (২৬) ও আশরাফুল নামক বহিরাগত এক জঙ্গি।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি এ তথ্য নিশ্চিত করেছেন।

কয়েক ঘণ্টা অনুরোধ জানানোর পর সুমাইয়া নামে এক নারী আত্মসমর্পণ করেছে। এদিকে ওই বাড়ি থেকে দুই শিশুকে উদ্ধার করা হয়েছে। তারা হলো জুবায়ের (৫) ও দেড় মাসের শিশু আফিয়া। পরে দুই শিশুকে গোদাগাড়ী থানায় নিয়ে যাওয়া হয়।

তিন পুলিশ সদস্য ও এক ফায়ার সার্ভিস কর্মীকে রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিস কর্মী আবদুল মতিনের মৃত্যু হয়। আর পুলিশ সদস্য উৎপলসহ দুইজন রামেকের চার নম্বর ওয়ার্ডে ও ফায়জুল ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে পৌনে ৭টায় দিকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এসে পৌছায়। পৌঁছানোর পর তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি নিশ্চিত করে বলেন, ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার বোম্ব ডিসপোজাল ইউনিট এসেছে। তারা বিষয়টি দেখছেন।

জঙ্গি আস্তানার আশপাশের এলাকায় সাধারণের নিরাপত্তার জন্য চলাফেরা নিয়ন্ত্রণ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন