Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

রাষ্ট্রায়ত্ত জুটমিল শ্রমিকদের ৭ দিনের কর্মসূচির ঘোষণা

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : পাট খাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ পাঁচ দফা দাবিতে ৭ দিনের নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে খুলনা মহানগরীর খালিশপুর ক্রিসেন্ট জুট মিলের সামনে বিআইডিসি রোডে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুট মিল সিবিএ-ননসিবিএ ঐক্যপরিষদ আয়োজিত শ্রমিক জনসভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। জনসভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের আহ্বায়ক মোঃ সোহরাব হোসেন।  
কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ৬ মার্চ রবিবার সকাল ১০টায় রাজপথে বিক্ষোভ মিছিল, ৮ মার্চ অবরোধের সমর্থনে রাজপথে লাঠি মিছিল, ৯ মার্চ সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত জোন ভিত্তিক রাজপথ ও রেলপথ অবরোধ, ১১ মার্চ বিকাল ৪টায় খুলনার আটরা শিল্প এলাকা, ঢাকার ডেমরা, নরসিংদী ও চট্টগ্রামের সীতাকুন্ডে শ্রমিক জনসভা অনুষ্ঠিত হবে। ১৩ মার্চ স্ব স্ব মিল এলাকার রাজপথে লাল পতাকা মিছিল, ১৪ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চার ঘন্টা ফের রাজপথ-রেলপথ অবরোধ এবং ১৮ মার্চ বিকাল ৪টায় জোন ভিত্তিক শ্রমিক জনসভার মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা দেয়া হবে। সমাবেশে বক্তৃতা করেন ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক মোঃ শাহ আলম, সদস্য সচিব এস এম জাকির হোসেন, পাটিনাম জুট মিলের সভাপতি মোঃ কাওছার আলী মৃধা, ক্রিসেন্ট জুট মিলের সভাপতি দ্বীন ইসলাম, পাটিনাম জুট মিলের সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান, ইস্টার্ণ জুট মিলের সভাপতি মোঃ আলাউদ্দিন, স্টার জুট মিলের সভাপতি মোঃ বিলাল হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আঃ মান্নান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ