Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইয়াসিরে পাকিস্তানের জবাব

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বিদায়ী টেস্টের প্রথম ইনিংসের শুরুটা দুজনই করেছিলেন খুব সাবধানী ভঙ্গিতে। কিন্তু একজনেরটা সফলতার মুখ দেখলেও ব্যর্ধ ছিলেন অপরজন। ৫৯ রান আসে অধিনায়ক মিসবাহ-উল-হকের ব্যাট থেকে, ইউনিস খান করেন ১৮। তবে আজহার আলীর শতকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে ৩৭৬ রান করেছে পাকিস্তান। জবাবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৩.১ ওভারে ৩ উইকেটে ৯৭ রান করেছে উইন্ডিজ। তিন উইকেটই নিয়েছেন ইয়াসির শাহ।
ডমিনিকার উইন্ডসর পার্ক স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৬৯ রান তুলে প্রথম দিন শেষ করেছিলো পাকিস্তান। ওপেনার আজহার আলী ৮৫ ও ইউনিস খান ১০ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিন নিজের ইনিংসটা বড় করতে পারেননি ইউনিস। ক্যারিয়ারের শেষ ম্যাচের প্রথম ইনিংসে ১টি চারে ৭৫ বলে ১৮ রান করে প্রতিপক্ষ অধিনায়ক জেসন হোল্ডারের বলে এলবিডবিøয়ের ফাঁদে পড়ে আউট হন তিনি। তবে পাক ইনিংসের হৃদপিন্ড হয়ে ছিলেন আজহার। টেস্ট ক্যারিয়ারে ১৪তম সেঞ্চুরি তুলে নেন তিনি। অধিনায়ক মিসবাহ’র সাথে চতুর্থ উইকেটে ৬৪ রান যোগ করে আউট হন ভাবি অধিনায়ক। ৮টি চার ও ২টি ছক্কায় ৩৩৪ বলে ১২৭ রান করেন আজহার।
ব্যাট হাতে শুরু থেকেই বেশ সর্তক ছিলেন মিসবাহ। ২২ বল-এ গিয়ে রানের খাতা খুলেন তিনি। আর ৫২তম বলে এসে পরের রান নেন বাউন্ডারি দিয়ে। টেস্ট ক্যারিয়ারের ৩৯তম হাফ-সেঞ্চুরির পর বেশি দূর যেতে পারেননি তিনিও। রস্টন চেইসের বলে ভুল শট খেলে লেগ সাইডে ডওরিচের কাছে ক্যাচ সিয়ে ফেরেন ব্যক্তিগত ৫৯ রানে। এর ঠিক আগের বলে চেইজকে উড়িয়ে মাঠছাড়া করেছিলেন মিসবাহ। তার ১৪৮ বলের ইনিংসে ৬টি চার ও ১টি ছক্কা ছিলো।
মিসবাহ’র বিদায়ের পর পাকিস্তানকে ভালো অবস্থায় নিয়ে গেছেন উইকেটরক্ষক সরফরাজ আহমেদ। সাত নম্বরে ব্যাট হাতে নেমে দলীয় ৩৬৭ রানে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে হাফ সেঞ্চুরি পুর্ন করে ৫১ রানে থামেন সরফরাজ। টেস্ট ক্যারিয়ারের ১৩তম হাফ-সেঞ্চুরি পাওয়া ইনিংসে ৪টি চার হাঁকান সরফরাজ। স্বাগতিকদের হয়ে চেইস ১০৩ রানে ৪ ও অধিনায়ক জেসন হোল্ডার ৭১ রানে নেন ৩ উইকেট।
দিনের খেলা শেষ হবার ১ ঘন্টা আগে পাকিস্তানকে গুটিয়ে দিয়ে, ১১ ওভারে বিনা উইকেটে ১৪ রান তুলে দিন শেষ করে উইন্ডিজ। কাইরেন পাওয়েল ৯ ও ক্রেইগ ব্রেথওয়েট ৫ রানে অপরাজিত ছিলেন। -বাসস
সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১ম ইনিংস : ১৪৬.৩ ওভারে ৩৭৬ (আজহার ১২৭, মাসুদ ৯, বাবর ৫৫, ইউনুস ১৮, মিসবাহ ৫৯, শফিক ১৭, সরফরাজ ৫১, আমির ৭, ইয়াসির ০, আব্বাস ৪, হাসান ৮*; গ্যাব্রিয়েল ০/৬৭, জোসেফ ১/৬৪, চেইস ৪/১০৩, হোল্ডার ৩/৭১, বিশু ২/৬১) ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ৪৩.১ ওভারে ৯৭/৩ (ব্রেথওয়েট ২৯, পাওয়েল ৩১, হেটমায়ার ১৭, হোপ ১৫*; আমির ০/১৪, আব্বাস ০/২১, ইয়াসির ৩/৪৯, হাসান ০/১১)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন