Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির ভিশন ২০৩০ নিয়ে আওয়ামী লীগ অসহনীয় নার্ভাস ফিল করছে -আমির খসরু মাহমুদ

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির দেয়া ভিশন ২০৩০ নিয়ে আওয়ামী লীগ অসহনীয় নার্ভাস ফিল করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি দাবি করেন, বিএনপির ভিশন থেকে আওয়ামী লীগ নেতারা অনেক কিছু শিখতে পারবে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় কিভাবে আইনের শাসন, রাষ্ট্রের উন্নয়ন করা যায়, সেগুলো আমাদের ভিশনে রয়েছে। দয়া করে ভিশনটি পড়ুন, অনেক কিছু শিখতে পারবেন। আপনাদের চোখ তো সব সময় পিছনে থাকে।
গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ৩য় তলার মিলনায়তনে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্য অপরিহার্য’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় দল।
আমির খসরু মাহমুদ বলেন, বিএনপি একটি বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমাদের ভিশন, পরিকল্পনা থাকতেই পারে, কিন্তু তার আগে তারা (আওয়ামী লীগ) এটাকে ধাপ্পাবাজি, ভাওতাবাজি বলছে। এসব কথা বলে তারা নিজেদেরকে নিজেরাই বোকা বানিয়েছে। আসলে তারা এই ভিশন নিয়ে অসহনীয় নার্ভাস ফিল করছে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আরও বলেন, বাংলাদেশ এখন যে উন্নয়নে এসে পৌঁছেছে তা বিএনপির সংস্কারের কারনেই। একটি রাষ্ট্র গণতন্ত্র ছাড়া চলতে পারে না। সেই গণতন্ত্রের জন্য আমরা যখন স্বাধীনতার ৪৬ বছর পরে আন্দোলন করি তখন আমরা জাতি হিসেবে অপমানিত হই। আজকের বাংলাদেশ যে উন্নয়নে এসে পৌঁছেছে তা বিএনপির সংস্কারের কারণে। দেশে আজ গণতন্ত্র, আইনের শাসন, বাক স্বাধীনতা সব কিছুই অনুপস্থিত। তার জন্য অনতিবিলম্বে জাতীয় ঐক্য প্রয়োজন।
আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আলোচনায় আরও উপস্থিত ছিলেন জাগপা’র সভাপতি শফিউল আলম প্রধান, জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গণি, মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ