Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অংশ নেবেন এক হাজার তৃণমূল প্রতিনিধি

কক্সবাজার জেলা বিএনপির প্রতিনিধি সভা আজ

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : আজ ১৩ মে অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজার জেলা বিএনপির তৃণমূল প্রতিনিধি সভা। দীর্ঘদিন পর এই প্রতিনিধি সভা তৃণমূলে ব্যাপক সাড়া ফেলেছে। সভা সফল ও স্বার্থক করতে সব প্রস্তুতি প্রায় শেষ। সাগর পাড়ের পাঁচ তারাকা হোটেল সী প্যালেসে অনুষ্ঠান ভেন্যুর সজ্জার কাজ চলছে জোরে সোরে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মুহাম্মদ নাসির উদ্দিন।
সূত্র মতে, কোন ধরণের কাউন্সিল বা নেতৃত্ব নির্বাচন নিয়ে তৃণমূলের প্রতিনিধি সভা নয়। তাই সম্মেলন নিয়ে নেতাদের টেনশনও কম। চেয়ারপরসনের ভিশন ২০৩০ বাস্তবায়নে নেতাকর্মীদের আগামীর আন্দোলন ও নির্বাচনে সম্পৃক্ত করতে এই তৃণমূল প্রতিনিধি সম্মেলন। নেতা-কর্মীদের চাঙা করতে কেন্দ্রীয়ভাবে দেশব্যাপী কর্মসূচির আলোকে যেহেতু এই প্রতিনিধি সম্মেলন, তাই তৃণমূল নেতা-কর্মীদের মাঝে আগ্রহ, উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে বেশী। দীর্ঘদিন পরে হলেও বিএনপি ও অঙ্গ সংগঠনের সকল কমিটির টপ লেভেলের নেতারা প্রতিনিধি সভায় অংশ গ্রহণের সুযোগ পেয়ে অতীতের সকল মতভেদ ভুলে তারা ঐক্যবদ্ধ হওয়ার কথা ভাবছেন বলে জানা গেছে। জেলা বিএনপির সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সাবেক এমপি শাহজাহান চৌধুরী জানান, আজ (১৩ মে) সাগর পাড়ের অভিজাত হোটেল সী-প্যালেসের সম্মেলন কক্ষে বিকাল ৩টায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। জেলার ৮৪টি সাংগঠনিক ইউনিয়নের প্রতি ইউনিয়ন থেকে ৩ জন,প্রতি উপজেলা ও পৌরসভা বিএনপির ৫ জন,প্রতি উপজেলা ও পৌরসভা অঙ্গ সংগঠন থেকে টপ সুপার ৫ জন, জেলা বিএনপির ১২০ জন, অঙ্গ ও সহযোগি সংগঠন সমূহ থেকে ৭ জন, জেলা মহিলাদলের ৩০ জনসহপ্রায় এক হাজার নেতাকর্মী সভায় অংশ গ্রহণ করবে।
বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মুহাম্মদ নাসির উদ্দিনপ্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। তিনি মূলতঃ সাংগঠনিক দলের প্রধান। সভায় বিশেষ অতিথি থাকবেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনর রশীদ ও জালাল উদ্দিন মজুমদার।
দলের একাধিক তৃণমূলপ্রতিনিধির সাথে কথা বলে জানাগেছে, তৃণমূলকে জাগিয়ে তুলতে কেন্দ্রীয় সংগঠনের সিদ্ধান্ত বাস্তবায়নে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। যে কোন মূল্যে এই সভা সফল করা হবে। তারা মনে করেন, কক্সবাজারের ৪টি সংসদীয় আসন বিএনপির ঘাঁটি। সরকার দলন-পীড়ন চালিয়ে জনগণকে এতদিন দাবিয়ে রাখলেও আগামী নির্বাচনে ঠিকই জনগণ ধানের শীষে ভোট দেবেন। তারা মনে করেন দলের এই সিদ্ধান্ত তৃণমূল নেত্-কর্মী ও জনগণকে চাঙ্গা করার জন্য খুবই সময়োপযোগী।
প্রতিনিধি সভার বিষয়ে জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী আরো জানান, তৃণমূলকে সক্রিয় করতে প্রতিনিধি সভার আয়োজন করা হচ্ছে। সভায় তৃণমূল নেতাকর্মীরা মর্যাদা পাবেন। এতে তাদের সমস্ত মতামত, অভিযোগ ও পরামর্শ গুরুত্বের সাথে বিবেচনা করা হবে।
শাহজাহান চৌধুরী মনে করেন, দেশের বিভিন্ন এলাকায় তৃণমূলের প্রতিনিধি সভা নিয়ে বিতর্ক-গ্রæপিং এর কথা শুনা গেলেও কক্সবাজারে চমৎকার সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিরাজমান। এখানে সে ধরণের কোন আশঙ্কা নেই বলে জানিয়ে সুষ্ঠুভাবে প্রতিনিধি সভা সম্পন্ন করতে তিনি সবার সহযোগিতা কামনা করেছেন। বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও কক্সবাজার সদর-রামু আসনের সাবেক এমপি লুৎফুর রহমান কাজল বলেন, তৃণমূলপ্রতিনিধি সভা মূলত নেতাকর্মীদের সক্রিয় করতে আয়োজন করা হয়েছে। আগামী নির্বাচন প্রস্তুতি ও বেগম জিয়ার ভিশন-২০৩০ বাস্তবায়নের নির্দেশনা এই সভা থেকে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ