Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিশন ঘোষণার আগে খালেদা জিয়ার উচিত ছিল জাতির কাছে ক্ষমা চাওয়া মোহাম্মদ নাসিম

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কদিন আগে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া তথাকথিত ভিশন ঘোষণা করেছেন। ১৪ দল মনে করে এ ভিশন ঘোষণার প্রথমেই জনগণের কাছে তাদের অতীতের ভুলের জন্য ক্ষমা চাওয়া উচিত ছিল। ভিশন কিছুই নয় জনগণকে একটি ভ্রান্তির মধ্যে ফেলে ক্ষমতায় আসতে চান খালেদা জিয়া। নির্বাচন আসতে চান ভাল, আমরা স্বাগত জানাই। আমরা আশা করব জ্বালাও-পোড়াও বাদ দিয়ে আসবেন। কিন্তু অতীতকে ভুলে গেলে হবে না। গতকাল শনিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, আজকের ইসলামিক ফ্রন্টের দুজন নেতা মাওলানা সৈয়দ বাহাদুর শাহ এবং মাওলানা জয়নাল আবেদিন জুবায়ের এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এসেছে। তারা আমাদের সঙ্গে কথা বলেছেন। সেখানে তার মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করার ইচ্ছে পোষণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে আমাদের সিদ্ধান্ত জানাবো। তবে তাঁদের ধন্যবাদ জানাই, তাঁরা আমাদের সঙ্গে কাজ করার জন্য ইচ্ছা পোষণ করেছেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতায় ভারসাম্য আনার বিষয়ে খালেদা জিয়া যা বলেছেন তা মোটেই বাস্তবসম্মত নয় দাবি করে নাসিম বলেন, তিনি তার আমলেই রাষ্ট্রপতিকে অবমাননা করেছেন। সুতরাং তাঁর মুখে একথা মানে জনগণের সঙ্গে প্রতারণা করা।
নাসিম আরো বলেন, ভিশনে তিনি একবারও যুদ্ধাপরাধীদের কথা বলেননি। তিনি একবারও বলেননি, একাত্তরের ঘাতকদের বিচার না করে বরং সমর্থন করে ভুল করেছি, আপনারা করেছেন সে কারণে আপনাদের ধন্যবাদ জানাই। সুতরাং তারা মুক্তিযুদ্ধের কী চেতনা বাস্তবায়ন করবেন তা জনগণ বুঝে গেছে।
রাশেদ খান মেননের সভাপতিত্বে সমকালীন রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন আবদুর রাজ্জাক, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ড. আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ