Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রূপগঞ্জের শীর্ষ সন্ত্রাসী মামুনকে পুলিশে দিলেন সংসদ সদস্য

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় চাঁদাবাজ মামুন বাহিনীর প্রধান ও শীর্ষ সন্ত্রাসী চান্দা মামুনকে ধরে পুলিশে সোপর্দ করলেন স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী। শুক্রবার দুপুরে রূপসী এলাকা থেকে তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। চান্দা মামুন রূপসী এলাকার চাঁন মিয়ার ছেলে।
স্থ্ানীয় সূত্রে জানা গেছে, চাঁন্দা মামুনসহ সহযোগী রিপন, ছালাম, আশরাফুল চাঁদাবাজ মামুন বাহিনীর সদস্যরা এলাকায় বিভিন্ন ভাবে সাধারন ও নিরীহ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে চাঁদা আদায় করে আসছে। স্থানীয় পোশাক কারখানার নারী শ্রমিকদের আটক করে বিভিন্ন ভাবে শ্লীলতাহানি করেছে। কেড়ে নিচ্ছে টাকা-পয়সাসহ মোবাইল সেট। খুলনার এরশাদ সিকদারের ভুমিকা পালন করছেন চাঁদাবাজ মামুন বাহিনী।
অভিযোগ রয়েছে, গত দুই দিনে স্থানীয় জয়নাল আবেদীনের কাছ থেকে ১৫ হাজার, গোলাপী বেগমের কাছ থেকে ৮ হাজার, আব্দুর রশিদের কাছ থেকে ৫ হাজার, চা দোকানদার দিলদারের কাছ থেকে ৪ হাজার, বাবুল মিয়ার কাছ থেকে ৮ হাজার, সুরুজ মিয়ার কাছ থেকে ৫০ হাজার, খোরশেদ মিয়ার কাছ থেকে ৬ হাজার টাকা আদায় করেছে। এছাড়া চাঁদা না দেয়ায় মুসা ও হানিফ নামে দুই জনকে গলা কেটে হত্যার চেষ্টা চালিয়েছিলো। এতে বিক্ষুব্ধ হয়ে গত বৃহস্পতিবার দুপুরে রূপসী কলাবাগানসহ আশ-পাশের এলাকার শত শত নারী-পুরুষ লাঠিসোটা নিয়ে চান্দা মামুন বাহিনীর বিরুদ্ধে দফায় দফায় বিক্ষোভ শুরু করেন। সংবাদ পেয়ে রূপগঞ্জ থেকে বিপুল পরিমান পুলিশ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে চান্দা মামুন বাহিনীর অন্যতম সদস্য রিপন ও আশরাফুল নামে দুই চাঁদাবাজকে আটক করে। পরে এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এর কাছে গিয়ে অভিযোগ করেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিত্বে শুক্রবার দুপুরে সংসদ সদস্য নিজে চান্দা মামুনকে আটক করে পুলিশে সোপর্দ করেন।
এ বিষয়ে সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) বলেন, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজসহ অপরাধীদের কোন ছাড় নেই। অপরাধীরা যে দলেরই হোকনা কেন তাদের ছাড় দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপগঞ্জের শীর্ষ সন্ত্রাসী মামুনকে পুলিশে দিলেন সংসদ সদস্য
আরও পড়ুন