Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

ভারতে মহিলা চালিত প্রথম বাইক সার্ভিস

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতে এই পরিষেবা প্রথম। বাইকে চাপিয়ে গন্তব্যে পৌঁছে দেবে বাইক চালক। আর খরচ, প্রতি কিলোমিটারে মাত্র ৩ টাকা। আর যিনি আপনাকে আপনার পছন্দের গন্তব্যে পৌঁছে দেবেন তিনি একজন মহিলা। বাসে, ট্রামে, মেট্রোতে, বিমানে, ট্যাক্সিতে, অটোতে সফররত আমজনতা এমনটা খুব কমই দেখেছে, কোনও এক মহিলা গাড়ি চালিয়ে নিয়ে যাচ্ছেন আরোহীকে। ব্যক্তিগত ক্ষেত্রে নিজস্ব গাড়ি এবং স্কুটিতে বেশ সাবলীল বর্তমান প্রজন্মের নারীরা। এবার এই সাবলীল ভঙ্গিকে কাজে লাগিয়ে আয়ের পথ বার করল উবেরমোটো।
গোলাপী রঙয়ের স্কুটিতে মহিলা চালক উবেরমোটো পরিষেবা দিচ্ছে আমজনতাকে, দিল্লির গুঁরগাওতে এটা এখন পরিচিত ছবি। খুব শীঘ্রই বেঙ্গালুরুতেও চালু হবে এই পরিষেবা। মেট্রো শহরগুলো থেকেই দেশের সর্বত্র ছড়িয়ে পড়তে চলেছে উবেরমোটো পরিষেবা।
তাই এবার আর ওলা, উবেরের জন্য সময় নষ্ট নয়। বাঁচবে টাকা, বাঁচবে মূল্যবান সময়ও। কলকাতা থেকে কোচি, শহরে শহরে পৌঁছে যাচ্ছে উবেরমোটো। সূত্র : জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে মহিলা চালিত প্রথম বাইক সার্ভিস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ