Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের অগ্রযাত্রাকে থামাতেই জঙ্গি হামলা করা হচ্ছে -খাদ্যমন্ত্রী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৭, ২:৪২ পিএম

বরিশাল ব্যুরো : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম এমপি বলেছেন, বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার জন্য জঙ্গি হামলা করা হচ্ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হওয়ার লক্ষ্যমাত্রা নিয়ে শেখ হাসিনার সরকার কাজ করছে। ইতিমধ্যে সেই লক্ষ্য অর্জিত হয়েছে। এখন লক্ষ্য ২০৪১ সালে উন্নত দেশ হওয়ার।

রবিবার সকালে বরিশাল সার্কিট হাউজে বিভাগীয় প্রশাসন আয়োজিত ‘নিরাপদ খাদ্য আইন-২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, দুই বার আগুন সন্ত্রাসের পরও বাংলাদেশের অর্থনীতি খুবই মজবুত। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মজবুত অবস্থান থেকে। আমরা বীরদর্পে এগিয়ে যাচ্ছি। যার উদাহরণ পদ্মা সেতু।

নবাগত বিভাগীয় কমিশনার মো. মো. শহীদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগের ৯ বছর পর ২০৩০ সালে বেগম খালেদা জিয়া ভিশন দিয়েছেন। এগুলো তার উদ্ভট চিন্তা। শেখ হাসিনার পরিকল্পনা বাস্তব সন্মত। খাদ্য আইন বাস্তবায়নের মাধ্যমে আমরা উন্নত দেশে যেভাবে নিরাপদ খাদ্য নিশ্চিত করা হয় আমাদের দেশেও সেই নিশ্চয়তা দিতে চায় সরকার।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. আব্দুল ওয়াদুদ এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, শেখ টিপু সুলতান এমপি ও জেবুন্নেছা আফরোজ এমপি, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. মাহফুজুল হক এবং জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান।

এর আগে বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সার্কিট হাউজ চত্বরে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ