Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ত্বকী হত্যার ৩ বছর সিন্ডিকেট গডফাদাররা বাঁচতে দেয়নি ত্বকীকে

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : ঐক্য ন্যাপের কেন্দ্রিয় সভাপতি পংকজ ভট্টাচার্য বলেছেন মেধাবী ছাত্র ত্বকীর নির্মম, নৃশংস হত্যাকা-ের ৩ বছর আজ। শোকের এবং ক্ষোভের ৩ বছর আজ, অবিচার আর বিচারহীনতার ৩ বছর আজ। ৩ বছর আগে সিন্ডিকেটের হাতে গডফাদারের হাতে জীবন দিতে হয়েছে ত্বকীকে। সিন্ডিকেটের বিরুদ্ধে, গোষ্ঠিতন্ত্রের বিরুদ্ধে  পিতার লড়াইয়ে শিশু ত্বকী জীবন দিয়ে গেল। এ কত বড় আত্মদান তা বলে শেষ করা যাবেনা। কথা ছিল  মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে অর্জিত এই রাষ্ট্র শিশুদের জন্য নিরাপদ হবে। কিন্তু শিশু ত্বকী কে ঐ সিন্ডিকেট, গডফাদাররা বাঁচতে দেয়নি। আমরা বলতে চাই এটা সিন্ডিকেটের রাষ্ট্র না,এটা মুক্তিযুদ্ধের রাষ্ট্র। ত্বকী হত্যার বিচারের ৩ বছরের এই লড়াই নিস্ফল হবেনা।
নারায়ণগঞ্জ এখনও জাগ্রত আছে। হত্যাকারীদের কাছে আত্মসমর্পন করে নাই। সিন্ডিকেটের কাছে মাথা নত করে নাই। বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে,যুদ্ধাপরাধীদের ও বিচার হয়েছে,জাতীয় ৪ নেতার ইনডেমিনিটি শেষ করা হয়েছে। তবে রাষ্ট্র ত্বকী হত্যার বিচারে এত অনীহা কেন? এর জবাব দিতে হবে। ত্বকী হত্যাকা-ের বিচারের মধ্যে দিয়ে আমরা মানবতার বিচার আদায় করে নেব।
ত্বকী হত্যা বিচারে রাষ্ট্রের এই বিরোধীতাকে জনসম্মুখে আরো তীব্র লড়াইয়ে পরিণত করে বিচার আদায় করে নেওয়া হবে। মৃত্যুর আগের দিনও আমি সেই লড়াইয়ে থাকবো।
শুক্রবার বিকালে নারায়ণগঞ্জের ঐতিহাসিক ২ নং রেল গেইট এলাকায় ত্বকী হত্যার তিনবছর উপলক্ষে,সন্ত্রাস নিমূল ত্বকী আয়োজিত সমাবেশে পংকজ ভট্টাচার্জ এইসব কথা বলেন। নিহত ত্বকীর পিতা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির উপদেষ্টা ম-লীর সদস্য মঞ্জুরুল আহসান খান,নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি কবি হালিম আজাদ,নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান, ন্যাপ নারায়ণগঞ্জ জেলা সভাপতি এ বি সিদ্দিকি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্বকী হত্যার ৩ বছর সিন্ডিকেট গডফাদাররা বাঁচতে দেয়নি ত্বকীকে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ