Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন প্রতিভার খোঁজে টেলিনর ইয়ুথ ফোরাম

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিশ্ব প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য মেধাবী তরুণদের খুঁজছে টেলিনর ইয়ুথ ফোরাম। তাদের খুঁজে পেতে গতকাল (রোববার) রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে টেলিনর ইয়ুথ ফোরাম ২০১৭’র পঞ্চম সংস্করণের বাংলাদেশ পর্বের সূচনার ঘোষণা করা হয়েছে। সংবাদ সম্মেলনে জানানো হয়, টেলিনর ইয়ুথ ফোরাম (টিওয়াইএফ) একটি বৈশ্বিক প্ল্যাটফর্ম, যা যৌথভাবে ডিজাইন ও পৃষ্ঠপোষকতায় রয়েছে টেলিনর গ্রুপ এবং নোবেল পিস সেন্টার (এনপিসি)। তরুণরাই পারে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে পৃথিবীতে সত্যিকারের পরিবর্তন আনতে, প্রতিষ্ঠান দু’টির নিজেদের যৌথ এ বিশ্বাসের ওপরই প্রতিষ্ঠিত হয়েছে টেলিনর ইয়ুথ ফোরাম। এ বিষয়ে গ্রামীণফোনের প্রধান মানব সম্পদ কর্মকর্তা কাজী মোহাম্মদ শাহেদ বলেন, ‘টেলিনর ইয়ুথ ফোরামের শেষ চার সংস্করণে বাংলাদেশের প্রতিনিধিরা দেশের মুখ উজ্জ্বল করেছে এবং তাদের মেধা, উদ্ভাবন ও অধ্যাবসায় দিয়ে বিশ্বের সামনে নিজেদের উপস্থাপন করেছে। আমাদের বিশ্বাস এ বছরও বিগত বছরগুলোর মতো বা আরো ভালো প্রতিভা দেখতে পাবো।’ সংবাদ সম্মেলনে বলা হয়, ২০ থেকে ২৮ বছর বয়সী তরুণরা আগামী ৮ থেকে ১০ ডিসেম্বর নরওয়ের অসলোতে অনুষ্ঠিতব্য টিওয়াইএফ- এ আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবে। টিওয়াইএফ- এ নির্বাচিত প্রতিনিধিরা বছরজুড়েই তাদের জন্য নির্ধারিত দলের সাথে কাজ করবে। জরুরি সব সামাজিক সমস্যা সমাধানে ডিজিটাল সেবা তৈরিতে বছরজুড়েই তারা কাজ করবে। ডিসেম্বরে নরওয়েতে টিওয়াইএফ’র বৈশ্বিক পর্যায়ের চূড়ান্ত আয়োজনের শুরুতেই তারা নিজেদের সেবাগুলো সবার সামনে উপস্থাপন করবে।
স্থানীয় পর্বে নির্ধারিত নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে আবেদনপত্রগুলো সংক্ষিপ্ত বাছাই করা হবে। স্থানীয় পর্যায়ে তিনজন বিচারকের একটি দল পরবর্তীতে অনুষ্ঠিতব্য গালা ইভেন্টের মাধ্যমে তিনজন ফাইনালিস্ট নির্বাচন করবে। এর মধ্য থেকে দু’জন প্রার্থী নির্বাচন করা হবে যারা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে অসলোতে টিওয়াইএফ ২০১৭ এর চূড়ান্ত পর্যায়ে অংশগ্রহণ করবে। এ দু’জন প্রার্থী নির্বাচন করবে সুশীল সমাজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক এবং টেলিনর গ্রæপের শীর্ষ ব্যবস্থাপনা পর্যায় থেকে নেয়া প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত একটি আন্তর্জাতিক নির্বাচনী প্যানেল। গত বছরে টেলিনর ইয়ুথ ফোরামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) শিক্ষার্থী রাফসান শাবাব খান ও রামিম আহমেদ নরওয়ের বৈশ্বিক চূড়ান্ত প্রতিযোগিতায় বাংলাদেশক প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ