Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

টেকনাফে ইয়াবাসহ মিয়ানমারের ৪ নাগরিক আটক

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : মিয়ানমার থেকে বাংলাদেশে আসার পথে ১৯ হাজার ৯’শ পিস ইয়াবাসহ মিয়ানমারের ৪ নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। আটককৃত হলেন, মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার মন্নিপাড়ার গ্রামের মোঃ শামছুল আলমের ছেলে শফি আলম (২৬), মোঃ রফিকের ছেলে মোঃ নূর (২০), মৃত সুলতানের ছেলে মোঃ জোবায়ের (২২), আবু রশিদের ছেলে মোঃ আবু নইয়ম (২৩)।
গতকাল রবিবার ভোররাতে দমদমিয়া চৌকির নায়েক হাবিবুর রহমানের সঙ্গীয় বিশেষ ফোর্স নাফনদীর বেড়িবাঁধের চার নাম্বার সুইচ গেট এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদেরকে আটক করা হয়। এ প্রসঙ্গে ২ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী জানান, সাবরাং চার নম্বর সুইচ গেইট বরাবর নাফ নদীর কিনারায় কেওড়া বাগান দিয়ে একটি কাঠের নৌকা মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করে। এসময় বিজিবির টহলদল ঐ নৌকাকে চ্যালেঞ্জ করলে ইয়াবাসহ তাদেরকে আটক করতে সমর্থ হয়। আটক করার পর উক্ত বোট থেকে প্রায় ৬০ লাখ টাকার ইয়াবা ট্যাবলেট জব্দ এবং চারজন মিয়ানমারের মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।
তিনি আরো জানান, আটককৃতদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ এবং মাদক আইনে টেকনাফ মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ