Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী মূর্তি অপসারণ করতে হবে-প্রিন্সিপাল হাবীবুর রহমান

২১ মে স্মারকলিপি প্রদান

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে অবিলম্বে মূর্তি অপসারণের দাবিতে আগামী ২১ মে সকাল ১১টায় প্রধানমন্ত্রী বরাবর কেন্দ্রীয়ভাবে স্মারকলিপি প্রদানের কর্মসূচী ঘোষণা করা হয়। সভায় সভাপতির বক্তব্যে দলের আমীর প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী দেশের শীর্ষ উলামায়ে কেরামের সামনে মূর্তি সরানের বিষয়ে ঘোষণা দিলে ও এখনো তা বাস্তবায়ন হয়নি। মুসলমানরা এক মুহূর্তের জন্যও মূর্তিকে মেনে নিতে পারে না। প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি অনুযায়ী অবিলম্বে সুপ্রিম কোর্ট চত্বর থেকে গ্রীক মূর্তি অপসারণ করতে হবে, অন্যথায় কঠিন আন্দোলন গড়ে তোলা হবে। আর তখন যে কোনো পরিস্থিতির জন্য সরকারকে দায়ভার গ্রহণ করতে হবে।
মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী, মাওলানা আফজালুর রহমান, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল আজিজ, মাওলানা বদিউজ্জামান, মাওলানা জিএম মেহেরুল্লাহ, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক, বায়তুলমাল ও অফিস সম্পাদকমাওলানা আজিজুর রহমান হেলাল, প্রচার প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, নির্বাহী সদস্য মুহাম্মদ সাহাবুদ্দিন, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, , মাওলানা আব্দুন নূর, মাওলানা এনামুল হক মূছা, মাওলানা রুহুল আমীন খান প্রমুখ। সভায় বলা হয়, রমজানে মুসলিম বিশ্বের দেশগুলো পণ্যের দাম কমিয়ে দেয় অথচ আমাদের দেশে কিছু সংখ্যক অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করে পণ্যের দাম বাড়িয়ে দেওয়ার পায়তারা করে। যা রোজাদারদের কষ্টের কারণ হয়। আর সিন্ডিকেট নিয়ন্ত্রণে সরকারের ভূমিকাও যথেষ্ট পরিলক্ষিত হয় না। এ বিষয়ে সরকারকে কঠোর ভূমিকা গ্রহণ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ