Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বালিয়াকান্দিতে পোস্ট অফিসের জায়গায় অবৈধ স্থাপনা

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নলিয়া জামালপুর সরকারি পোস্ট অফিসের জায়গা দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে দখল করে আছে প্রভাবশালী পরিবার। আর পোস্ট অফিসের কার্যক্রম চলছে ভাড়াটিয়া ঘরে। এবিষয়ে সম্প্রতি বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার অবৈধ দখলমুক্ত করতে উদ্যোগ গ্রহণ করেন। দখলদাররা কয়েকদফা সময় প্রার্থনা করে এখন কালক্ষেপণ করছেন। নলিয়া জামালপুর পোস্ট অফিস সূত্রে জানাগেছে, ১৯৭১ সালের পুর্বে জামালপুর ইউনিয়নের ১৩৫নং আলোকদিয়া মৌজার ৯০১ দাগের উপর জামালপুর পোস্ট অফিস ছিল। ১৯৭১ সালে নলিয়া জামালপুর পোস্ট অফিসের ঘরটি কে বা কাহারা নিয়ে যায়। ১৯৭২ সালের পর থেকে নলিয়া জামালপুর পোস্ট অফিসের কার্যক্রম ভাড়াটিয়া ঘরে পরিচালনা করে আসছে। বাংলাদেশ সরকার আলোকদিয়া মৌজার আর,এস ৯০১ দাগটি বিএস ১৫৯৩ নং দাগের ০২০৬ শতাংশ জমি পোস্ট অফিসের নামে রেকর্ডভুক্ত। কিন্তু দীর্ঘদিন যাবৎ জামালপুর বাজারের মৃত উপেন্দ্রনাথ দাসের ছেলে রমেশ চন্দ্র দাসরা অবৈধভাবে দখল করে রেখেছে। বারংবার জমি অবৈধ দখল ছেড়ে দিতে বললেও কোন প্রকার কর্ণপাত করছেনা। নলিয়া জামালপুর পোস্ট অফিসের নামে উক্ত জমি রেকর্ডভুক্ত থাকলেও স্বাধীনতার পর থেকেই ভাড়াটিয়া ঘরে পোস্ট অফিসের কার্যক্রম চলছে। এখন গোবিন্দ সাহার ঘর ১ হাজার টাকা মাসিক ভাড়া করে কার্যক্রম পরিচালনা করতে হচ্ছে।
জামালপুর পোস্ট মাস্টার রেজাউল করিম জানান, বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে জানানো হয়েছে। তবে উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার তাদেরকে নোটিশ প্রদান করেন। অবৈধ দখল ছেড়ে দেওয়ার জন্য বারংবার সময় নিয়ে কালক্ষেপণ করছেন। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নিকট লিখিত ভাবে অভিযোগ দায়ের করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এইচ এম রকিব হায়দার জানান, নিজেরাই অবৈধ দখল ছেড়ে দেওয়ার জন্য সময় চেয়েছিল। যদি দখল ছেড়ে না দেয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এলাকাবাসী ও বাজার ব্যবসায়ীরা দ্রæত পোস্ট অফিসের জায়গা অবৈধ দখলমুক্ত করার ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ