Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মা ভালোবাসার ছায়া দিয়ে সন্তানকে আজীবন পাহারা দেন মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মা আশ্রয়ের নাম। তিনি ¯েœহ মমতায় এবং ভালোবাসার ছায়া দিয়ে সন্তানকে আজীবন পাহারা দেন। মায়ের ন্যায় দেশমাতা বাংলার প্রতিও প্রত্যেকের দরদ ও ভালোবাসা থাকতে হবে। গতকাল রোববার মেয়রের বাসভবনে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের আয়োজনে রতœাগর্ভা মা সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সিটি মেয়র বলেন, পৃথিবীর সবচেয়ে মধুর শব্দ মা। মায়ের কোলে মাথা রেখে কাঁদা যায়, বড় সমস্যা দেখা দিলে মায়ের দোয়ায় সাহস পাওয়া যায়। যাদের মা জীবিত আছেন তারা বড় সৌভাগ্যবান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের কার্যকরী সভাপতি মোহাম্মদ জহির। অনুষ্ঠানে ফাতেমা জোহরা বেগমকে রতœাগর্ভা মা সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক মোঃ আবদুর রহিম, সিনিয়র সহ-সভাপতি মিসেস হাসিনা জাফর, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মহানগর আওয়ামী লীগ নেতা বেলাল আহমদ, নগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক দিদারুল আলম, আওয়ামী যুবলীগ নেতা রায়হান ইউসুফ প্রমুখ। অনুষ্ঠানে রতœাগর্ভা মা ফাতেমা জোহরা বেগমকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
দুর্যোগ বিষয়ক কর্মশালা
ডিজিটাল বাংলাদেশ ভিশনের ভিত্তিতে দুর্যোগ মন্ত্রণালয়ের উদ্যোগে গতকাল নগরভবনের সম্মেলন কক্ষে দুর্যোগ সম্পর্কিত তথ্য লাইব্রেরী অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথির বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তন, গ্রীণ হাউস এফেক্টের কারণে বাংলাদেশে প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকি দিন দিন বেড়ে চলেছে। প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বর্তমান সরকারের নানামুখী উদ্যোগ প্রশংসার দাবিদার। কর্মশালায় কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল হোসেন, দুর্যোগ মন্ত্রণালয়ের উপসচিব আশেক রসুল চৌধুরী, উপসচিব রহিমা আকতার, কাউন্সিলর আবুল হাশেম, জহুরুল আলম জসিম, গোলাম মোহাম্মদ জোবায়ের, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিনা খানম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট সনজিদা শরমিন প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ