Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণই নির্ধারণ করবে কাদের ভিশন গ্রহণ হবে -মোহাম্মদ নাসিম

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কাদের ভিশন গ্রহণ করবেন সেটা জনগণই নির্ধারণ করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বিএনপি ভিশন-২০৩০ ঘোষণা করছে।
তারা নির্বাচনে আসবে ভাল কথা। আমরা স্বাগত জানাই। কাদের ভিশন জনগণ গ্রহণ করবে সেটা জনগণই নির্ধারণ করবে। তবে নির্বাচন নিয়ে কোনোভাবে পানি ঘোলা করার চেষ্টা করলে লাভ হবে না। গতকাল রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নার্সেস এন্ড ওয়াইফারি অধিদপ্তর এই আলোচনা সভার আয়োজন করে।
মোহাম্মদ নাসিম বলেন, একটি রাজনৈতিক দল নির্বাচন করবে এটাই স্বাভাবিক। নির্বাচনের মধ্য দিয়ে মাঠ যাচাই হয়, ওই দলের জনগণের কতটুকু সমর্থন কতটুকু আছে সেটা বোঝা যায়। আগামী নির্বাচন হবে সাংবিধানিকভাবে।
তিনি বলেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। সংবিধানে যেভাবে বলা আছে সেভাবেই নির্বাচন হবে। এটা নিয়ে পানি ঘোলা করার কোনো চেষ্টা করবেন না। তাতে ফল ভাল হবে না। যারা অতীতে কথা দিয়ে কথা রাখেনি তাদের ভিশন না, যারা কথা দিয়ে কথা বাস্তবায়ন করেছেন তাদের ভিশন গ্রহণ হবে; সেটা জনগণই নির্ধারণ করবেন।
নার্সদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একজন রোগীর কাছে নার্স হচ্ছেন মায়ের মতো, বোনের মতো। আপনারা মায়ের মমতা, ও বোনের ভালোবাসা নিয়ে রোগীদের প্রতি সেবিকার হাত বাড়িয়ে দেবেন। সেবার মানসিকতা নিয়ে রোগীর পাশে দাঁড়াবেন।
তিনি বলেন, আগে নার্সের চাকরি করতে কেউ আসতে চাইতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সদের সম্মান দিয়েছেন, মর্যাদা দিয়েছেন। এখন নার্সের পেশায় আসার জন্য প্রতিযোগিতা হয়।
মোহাম্মদ নাসিম বলেন, এখন নার্সের স্যংখ্যা বেড়েছে। এতে একটু সমস্যাও হয়েছে। অনেকে কাজে ফাঁকি দেয়ার চেষ্টা করে। কাজে ফাঁকি দেবেন না। ধরা পড়লে চাকরি থাকবে না। আপনারা কাজ দিয়ে, সেবা দিয়ে আপনাদের মর্যাদা ধরে রাখবেন, কাজের মান বাড়াবেন, নিজেদের মর্যাদা বাড়াবেন।
স্বাস্থ্যমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হারুন অর রশিদের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নার্সিং ও মিডওয়াইফারি) সুভাষ চন্দ্র সরকার, নার্সিং এন্ড মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহাম্মদ নাসিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ