Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজান উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি শুরু

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম


অর্থনৈতিক রিপোর্টার : আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে বাজারদরের চেয়ে কম দামে পণ্য বিক্রি শুরু করেছে সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। গতকাল সকাল ১০টা থেকে পণ্য বিক্রি শুরু করে টিসিবি। তবে রাজধানীর অনেক জায়গাতে সকাল সাড়ে ১০টার পর পণ্য বিক্রি শুরু করতে দেখা গেছে। বিক্রয়কর্মীরা জানিয়েছেন, প্রথম দিন হওয়ায় কিছুটা দেরি হয়েছে। তবে আগামীকাল থেকে যথাসময়ে আসা হবে।
এদিকে টিসিবি পণ্য ক্রয়ে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ ছিল। ট্রাক আসার আগেই তারা পূর্বঘোষিত স্থান পণ্য ক্রয়ের অপেক্ষায় ছিল। এ জন্য প্রতিটা ট্রাকের সামনেই বড় লাইন দেখা গেছে।
বাজার মূল্যের থেকে বেশ কম মূল্যে বিক্রি করছে টিসিবি। এবার প্রতি কেজি চিনি (দেশি) ৫৫ টাকা, মসুর ডাল (অস্ট্রেলিয়ান মাঝারি মানের) ৮০ টাকা, ছোলা (অস্ট্রেলিয়ান) ৭০ টাকা, খেজুর ১২০ টাকা ও সয়াবিন তেল (পুষ্টি ব্র্যান্ডের) প্রতি লিটার ৮৫ টাকায় বিক্রি করা হচ্ছে। জনপ্রতি চিনি চার কেজি, সয়াবিন তেল পাঁচ লিটার, মসুর ডাল তিন কেজি, ছোলা পাঁচ কেজি এবং খেজুর এক কেজি করে বিক্রি করা হচ্ছে।
দেশের বিভাগীয় জেলা শহরে ১৮৫টি ভ্রাম্যমাণ ট্রাক ও ২ হাজার ৮১১ জন পরিবেশক এবং ১০টি খুচরা বিক্রয়কেন্দ্রের মাধ্যমে পণ্য বিক্রি শুরু হয়েছে। এসব পণ্য বিক্রি চলবে ১৮ জুন পর্যন্ত। রাজধানীর সচিবালয় গেট, প্রেসক্লাব, কাপ্তানবাজার, ছাপড়া মসজিদ, পলাশী মোড়, সায়েন্স ল্যাব মোড়, নিউমার্কেট, শ্যামলী-কল্যাণপুর, জিগাতলা মোড়, খামারবাড়ি-ফার্মগেট, কলমীলতা বাজার, মহাখালী, শেওড়াপাড়া, কচুক্ষেত, মিরপুর-১০ ও মিরপুর-১ নম্বর, আনসার ক্যাম্প, পাইকপাড়া, আগারগাঁও-তালতলা, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রী, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কাঁচাবাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, রামপুরা বাজার, আশকোনা হাজী ক্যাম্প, উত্তরার রাজল²ী, মোহাম্মদপুর কাঁচাবাজার, দিলকুশা, মাদারটেক নন্দীপাড়া, কালশী মোড়সহ মোট ৩৩টি এলাকায় টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে বলেও জানায় টিসিবি।
চট্টগ্রামে খোলা ট্রাকে টিসিবির পণ্য বিক্রি শুরু
চট্টগ্রাম ব্যুরো জানায়, আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে গতকাল (সোমবার) থেকে খোলা ট্রাকে টিসিবি পাঁচটি পণ্য বিক্রি শুরু করেছে। নির্ধারিত ডিলারের মাধ্যমে শুক্রবার ছাড়া সপ্তাহের বাকি ছয় দিন এসব পণ্য বিক্রি করা হবে। টিসিবি সূত্রে জানা যায়, প্রতিলিটার সয়াবিন তেল ৮৫ টাকা, প্রতিকেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৮০ টাকা, ছোলা ৭০ টাকা ও খেজুর ১২০ টাকায় বিক্রি করছে টিসিবি। একজন ভোক্তা সর্বোচ্চ চার কেজি চিনি, তিন কেজি মসুর ডাল, পাঁচ লিটার সয়াবিন তেল, পাঁচ কেজি ছোলা ও এক কেজি খেজুর কিনতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিসিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ