Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

পাকিস্তান দলে আসছে বড় রদবদল

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও ভারতের কাছে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। দুই ‘চিরপ্রতিদ্বন্দ্বী’দের কাছে এই দুটি হারের জেরে পাকিস্তান ক্রিকেটে চলছে তোলপাড়। পরিস্থিতি সামাল দিয়ে ঘুরে দাঁড়ানোর আশায় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিকল্পনায় আনা হচ্ছে বড় ধরনের পরিবর্তন। বিশ্বকাপের জন্য দল ঘোষণার শেষ তারিখ পেরিয়ে গেছে, পাকিস্তানও দল দিয়ে দিয়েছে। কিন্তু এবার বিশেষ সুবিধার কারণে ৮ মার্চ পর্যন্ত দলে পরিবর্তন আনা যাবে। পাকিস্তান সেই সুবিধাই নিতে যাচ্ছে বলে খবর। পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান দিলেন সেই ইঙ্গিত, ‘সবাই দলের পারফরম্যান্সে হতাশ। তবে আমরা অপ্রত্যাশিত কিছু করবো না। দলে যে কিছু পরিবর্তন আনা দরকার সেটাও অবশ্য আমরা বুঝতে পারছি। বিশ্বকাপের আগেই দলে কিছু পরিবর্তন তো আসবেই। খারাপ পারফরম্যান্স করলে আপনাকে দায় নিতেই হবে।’
এখন পর্যন্ত যা আভাষ, তাতে দল নির্বাচনে ব্যর্থতার কারণে নির্বাচক কমিটির প্রধানকে বাদও দেয়া হতে পারে। এশিয়া কাপের দলে থাকা দুই ওপেনার খুররম মঞ্জুর ও শারজিল খানকে দলে নেয়া নিয়ে প্রশ্ন উঠেছে। পিসিবির এক সূত্র জানিয়েছে শৃঙ্খলার কারণে উপেক্ষিত আহমেদ শেহজাদকে পাসপোর্ট নিয়ে প্রস্তুত থাকতে বলেছে বোর্ড। যেকোনো সময় বিশ্বকাপ দলে ডাক আসতে পারে তাঁর।
তবে শহীদ আফ্রিদির অধিনায়কত্ব কেড়ে নেয়ার দাবি যতই জোরালো হোক, বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে অধিনায়ক পরিবর্তনের পক্ষে নন পিসিবি প্রধান, ‘আমি জানি অনেক সমালোচনা হচ্ছে, কিন্তু এত বড় টুর্নামেন্টের মাত্র এক সপ্তাহ আগে আমি এটা করতে চাই না। আফ্রিদি নিজে থেকে না সরলে সে-ই অধিনায়ক। পাকিস্তানের হয়ে ১৫ বছর (আসলে প্রায় ২০ বছর) ধরে খেলছে। ওর অধিনায়কত্বে অবশ্যই সমস্যা আছে, কিন্তু ক্যারিয়ার শেষপ্রান্তে এসে ওটা শুধরানো সম্ভব নয়। অনেক ম্যাচও জিতিয়েছে। দলকে এত কিছু দিয়ে যাওয়া ওর মতো একজন অনুগত খেলোয়াড়কে এভাবে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হতো বিরাট অপমানের। আমি চেয়ারম্যান হয়ে আসার সময়ই আফ্রিদি বলেছিল ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দিয়েই অবসর নিতে চায়।’ আফ্রিদি অবশ্য কদিন আগেই ইঙ্গিত দিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেও হয়তো খেলা চালিয়ে যাবেন। সেই ইচ্ছাটা পূরণ হবে কি-না, সেটা নিশ্চয় বিশ্বকাপ শেষেই জানা যাবে!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান দলে আসছে বড় রদবদল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ